খেলাধুলা

দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে মুশফিক

এবারের এশিয়া কাপের শুরুটা দারুণ করেছিল বাংলাদেশ দল। শ্রীলঙ্কাকে ১৩৭ রানের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ দল। আর সেই ম্যাচে ১৪৪ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন বাংলাদেশ ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এরই ফলে দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন মুশফিক।

তৃতীয় বাংলাদেশী ব্যাটসম্যান হিসেবে পাঁচ হাজার রান পূর্ণ করার সুযোগ রয়েছে মুশফিকের সামনে। মুশফিকের বর্তমান রান ৪৯৭২। আর মাত্র ২৮ রান করতে পারলেই এই মাইলফলক স্পর্শ করতে পারবেন মুশফিক।

আফগানিস্তানের বিপক্ষে গতকালের ম্যাচে তাকে বিশ্রাম দিয়েছিল তিম ম্যানেজমেন্ট। যার ফলে এই মাইলফলক স্পর্শ করতে আজকের ম্যাচের জন্য অপেক্ষা করতে হয়েছিল মুশফিককে। আজ ভারতের বিপক্ষে সুপার ফোরের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। আর এই ম্যাচেই হয়তো এই মাইলফলক স্পর্শ করবেন মুশফিক।

বাংলাদেশের ব্যাটিং লাইনআপে ভরসার অরেক নাম মুশফিক। দলের বিপদে দারুণ ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌছে দিচ্ছেন প্রতিনিয়তই। এখন পর্যন্ত এ তালিকায় নাম লেখিয়েছেন টাইগার ওপেনার তামিম ইকবাল ও দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এখন সেই তালিকায় নাম লেখানোর অপেক্ষায় রয়েছেন মুশফিক।

ওয়ানডেতে সর্বোচ্চ রান করা টাইগার ব্যাটসম্যানদের তালিকা-

১। তামিম ইকবাল- ১৮৩ ম্যাচে ৬৩০৭ রান (সেরা- ১৫৪)

২। সাকিব আল হাসান- ১৮৯ ম্যাচে ৫৪৩৩ রান- (সেরা- ১৩৪)

৩। মুশফিকুর রহিম- ১৮৮ ম্যাচে ৪৯৭২ (সেরা- ১৪৪)

৪। মোহাম্মদ আশরাফুল- ১৭৫ ম্যাচে ৩৪৬৮ (সেরা- ১০৯)

৫। মাহমুদুল্লাহ রিয়াদ- ১৫৭ ম্যাচে ৩৪৩৮ (সেরা- ১২৮)

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy