খেলাধুলা

ম্যান অফ দ্যা ম্যাচ হলেন মাহমুদুল্লাহ রিয়াদ

এশিয়া কাপে নিজেদের বাঁচা-মরার ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

বাংলাদেশের একাদশে আজ এসেছে দুটি পরিবর্তন। পেসার রুবেল হোসেন এর পরিবর্তে অভিষেক হচ্ছে স্পিনার নাজমুল ইসলাম অপু। এবং মোসাদ্দেক হোসেন এর পরিবর্তে খেলবেন ইমরুল কায়েস। এছাড়া আফগানিস্তানের একাদশে আসছে একটি পরিবর্তন।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ১৬ রানের মাথায় শান্ত ৬ এবং ১ রান করে অাউট হন মিঠুন। তবে এরপরে ব্যাট হাতে কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন মুশফিকুর রহিম এবং লিটন কুমার। তবে দলীয় ৮২ থেকে ৮৭ রান তুলতেই ৩ উইকেট হারায় বাংলাদেশ।

লিটন কুমার ৪১ রানে ক্যাচ, সাকিব ০ রানে এবং মুসফিক ৩৩ রানে রান অাউট হয়। তবে এরপরই ১২৮ রানের পার্টনারশিপ গড়ে তোলেন মাহমুদুল্লাহ রিয়াদ এবং ইমরুল কায়েস। ৭৪ রান করে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন মাহমুদুল্লাহ রিয়াদ। ইমরুল কায়েস অপরাজিত থাকেন ৭২ রানের।

২৫০ রানের টার্গেটে এখন ব্যাট করছে অাফগানিস্থান। দলীয় বিষাদের মাথায় উইকেট তুলে নেন মুস্তাফিজুর রহমান। ইহসানউল্লাহকে আউট করেন তিনি। এরপরেই দুর্দান্ত একটি রান আউট করেন সাকিব আল হাসান। রহমতকে রানআউটের ফাঁদে ফেলেন তিনি।

তবে এর পর ঘুরে দাঁড়ায় অাফগানিস্থান। দলীয় ৮৯ রানের মাথায় সেজাদকে ৫৩ রানে বোল্ড করেন মাহমুদউল্লাহ রিয়াদ। হাশমতাউল্লাহ শহীদীকে সাথে নিয়ে ৭৮ রানের পার্টনারশিপ গড়ে তোলেন অধিনায়ক আজগার অফগান। ১৬৭ রানের মাথায় ৩৯ রান করে আউট হন তিনি। ১৯২ রানের মাথায় হাশমতাউল্লাহকে ৭১ রানে বোল্ড করেন মাশরাফি।

টান টান উত্তেজনায় শেষ ৩ ওভারে অাফগানিস্থানের প্রয়জন ৩১ রানে। ব্যাটিংয়ে তখন মোহাম্মদ নাবী। ২৮ বলে ৩৮ রানে নাবী অাউট হলে শেষ ওভারে ৮ রান লাগবে অাফগানিস্থানের। কিন্তু শেষ ওভারে বাংলাদেশকে রক্ষা করতে পারেনি মোস্তাফিজ। রাশিদ খান শেষ ওভারে ৫ রান করে অাউট হলেও শেষ বলে প্রযজন ৪ রানে। শেষ বলে মুস্তাফিজুর রহমান ডট বল দিয়ে বাংলাদেশকে ম্যাচ জেতার মুস্তাফিজ।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy