খেলাধুলা

পেলের যে রেকর্ড ভাঙার অপেক্ষায় মেসি

পেলের মত তিনটা বিশ্বকাপ আর জিততে পারবেনা মেসি। পেলের মত জাতীয় দলে সফলতাও আর কোন দিন অর্জন করতে পারবেন না তিনি। তবে ক্লাবে পেলের একটি রেকর্ড ভেঙে দিতেই পারেন বার্সালোনার ইতিহাসে সেরা খেলোয়ার মেসি।

এক ক্লাবে সবচেয়ে বেশি গোল কার? উত্তরটা হলো ব্রাজিল ও ফুটবল ইতিহাসের সর্বকালের সেরা খেলোয়ার পেলের। সান্তোসের হয়ে ৭৫৭টি অফিশিয়াল ম্যাচে ৬৪৩টি গোল করেছেন ব্রাজিলের এই ফুটবল কিংবদন্তি।

পিএভির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে ম্যাচে হ্যাটট্রিকের পর বার্সালোনার হয়ে লিওনের মেসির গোল সংখ্যা দাড়িয়েছে ৫৫৯টি। ৬৩৮টি অফিশিয়াল ম্যাচে ৫৫৯টি গোল করেছেন মেসি।

এই গোলের মধ্যে মেসির লা লিগায় গোল ৩৮৭টি, চ্যাম্পিয়নস লিগে ১০৩টি, ৪৮টি কোপা ডেল রে, স্পানিশ সুপার কাপে ১৩ গোল ও বাকি পাঁচটি গোল এসেছে ক্লাব বিশ্বকাপে।

পেলেকে ধরতে মেসির প্রয়োজন আর ৮৪টি গোল। সাধারন দৃষ্টিতে সংখ্যাটা অনেক বেশি মনে হলেও যে খেলোয়ার এক মৌসুমে ৭০ বা তার বেশি গোল করতে পারে তার কাছে নিশ্চই সংখ্যাটি খুব একটা বেশি নয়। হয়তো বড়জোড় দুটি মৌসুম প্রয়োজন হবে মেসির এই রেকর্ড ভাঙতে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy