খেলাধুলা

ইতিমধ্যেই দেশে ফিরেছেন সাকিব তামিম। ভারতের বিপক্ষে ফাইনালে খেলবেন তো মুশফিকুর রহিম?

শেষ কবে বাংলাদেশ সাকিব তামিমকে ছাড়া জয় পেয়েছে তা হয়তো খুঁজে পাওয়াই মুশকিল। কিন্তু সেই অসম্ভবকে সম্ভব করলো মাশরাফি, মুস্তাফিজ মুশফিকুর রহিমরা। অঘোষিত সেমিফাইনালে আজ পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। আগামী ২৮ সেপ্টেম্বর সুপার ফাইনালে ভারতের মুখোমুখি হতে হবে বাংলাদেশ দলকে। কিন্তু ইতিমধ্যেই ইনজুরির কারণে দেশে ফিরেছে দুই বন্ধু সাকিব আল হাসান এবং তামিম ইকবাল।

এখন অনিশ্চিত মুশফিকুর রহিম। আজ পাকিস্তানের বিপক্ষে তিন উইকেট হারিয়ে দিশেহারা বাংলাদেশকে পথ দেখান মুশফিকুর রহিম। প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও চমৎকার ব্যাটিং করতে থাকেন তিনি। কিন্তু অবাক মুশফিকুর রহিম বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ৯৯ রানের মাথায় আউট হলেন। এরপরে কিপিং এ অসাধারণ একটি ক্যাচ ধরে মাঠের বাইরে চলে যান মুশফিক। ফাইনাল ম্যাচে খেলবেন তো মুশফিকুর রহিম?

এশিয়া কাপের শুরুতেই ক্যারিয়ার সেরা ১৪৪ রানের ইনিংস খেলেছেন। কিন্তু সে ইনিংসের জন্য ২৪ ব্যথানাশক ইনজেকশন নিতে হয়েছিল তাঁকে। আজও ইনিংসের মাঝপথেই পায়ে ব্যথা পেয়েছেন। এরপরও ইনিংস টেনে নিয়েছেন। ফিল্ডিংয়েও শুরু থেকেই ছিলেন। দারুণ একটা ক্যাচও নিয়েছেন উইকেটের পেছনে।

কিন্তু আবুধাবির প্রচণ্ড গরম ঠিকই শোধ নিয়েছে এত পরিশ্রমের। ইনিংস ২০ ওভার পেরোনোর আগেই মাঠ ছাড়তে হয়েছে মুশফিককে। ম্যাচ শেষ হওয়ার আগে আর মাঠে নামা হয়নি আর। এ কারণেই শঙ্কা জেগেছে, শরীরের ওপর যে ধকল যাচ্ছে, সেটা ফাইনালের আগে কাটিয়ে উঠতে পারবেন তো? নাকি তামিম-সাকিবের পর মুশফিককে ছাড়াই ফাইনাল খেলতে হবে বাংলাদেশকে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy