খেলাধুলা

সাকিব তামিমকে ছাড়াই জিততে শিখে গেছে বাংলাদেশ দল

অঘোষিত এক ফাইনালে আজ পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের দুই সেরা ক্রিকেটার সাকিব আল হাসান এবং তামিমকে ছাড়াই মাঠে নামে বাংলাদেশ’। যে ২ ক্রিকেটার কে ছাড়া বাংলাদেশ দল কল্পনাই করা যায় না সেই দুই ক্রিকেটারকে ছাড়াই আজ পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নিল বাংলাদেশ দল।

পাকিস্তানকে ৩৭ রানে হারিয়ে ফাইনালে বাংলাদেশ। বাংলাদেশের ২৪০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ২০৩ রান সংগ্রহ করে পাকিস্তান।

আবারো বাংলাদেশ দলকে উদ্ধার করলেন মুশফিকুর রহিম। সেঞ্চুরির দেখা না পেলে এ দিন বিপদের মুহূর্তে বাংলাদেশ দলকে টেনে তুলেছেন জয়ের বন্দরে। মুশফিকুর রহিমের ৯৯ রানের উপর ভর করে ৪৮.৫ ওভারে ১০ উইকেট হারিয়ে ২৩৯ রান করে বাংলাদেশ দল।

পাকিস্তানের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ৩ উইকেট হারায় বাংলাদেশ। ৫ রানের মাথায় ০ করেই অাউট হন সৌম্য সরকার। এরপরেই ১২ রানে মাথায় অাউট হন মোমিনুল হক ৫ এবং লিটন ৪ রান করে বোল্ড হন। তবে এর পরই ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। মুশফিকর রহিম এবং মোহাম্মদ মিঠুন এর দুর্দান্ত ব্যাটিংয়ে দলীয় ১৫৬ রানের মাথায় ৮৪ বলে ৬০ রান করে আউট হন মোহাম্মদ মিঠুন।

৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন ইমরুল কায়েস। তবে অন্য প্রান্ত থেকে একাই লড়াই করেন মুশফিকুর রহিম। ক্যারিয়ারে প্রথমবারের মতো ১ রানের জন্য সেঞ্চুরি মিস করলেন তিনি। ৯৯ রানে আউট হন মুশফিকুর রহিম। শেষের দিকে মাহমুদুল্লাহ রিয়াদ ২৫ রান করে আউট হন।

২৪০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট তুলে নেন মেহেদি হাসান মিরাজ। প্রথম ওভারেই ফখর জামান কে ১ রানে আউট করেন মিরাজ। এর পরের ওভারেই বাবর অাজমকে ০ রানে অাউট করেন মোস্তাফিজ। নিজের দ্বিতীয় ওভারে ও এসে উইকেট নেন ফিজ। শারফরাজ অাহমেদকে ১০ রানে অাউট করে মোস্তাফিজ।

এরপরে বড় ধরনের জুটি করতে থাকেন শোয়েব মালিক এবং ইমাম উল হক। কিন্তু দলীয় ৮৬ রানের মাথায় পাখির মত উরে ক্যাচ দিলেন মাশরাফি বিন মর্তুজা। ৩০ রান করার শোয়েব মালিক আউট করেন রুবেল হোসেন। তবে এরপরেই ঝলসে ওঠেন সৌম্য সরকার। চমৎকার বোলিং করে শাহদাব খানকে দলীয় ৯৫ রানের মাথায় অাউট করেন সৌম্য।

তবে এরপরেই ঘুরে দাড়ায় পাকিস্তান। ইমাম এবং অাসিফ অালী দলকে নিয়ে যান ১৬৫ রানে। অবশেষে বাংলাদেশকে উইকেট এনে দেন মিরাজ। ৩১ রান করে অাউট হন অাসিফ। ম্যাচের মোড় ঘুরিয়ে দেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে তার পিছনে সবচেয়ে বড় অবদান লিটনের। অাসিফ এবং ইমামকে ৮৩ রানে স্টামপিং করেন লিটন।

উইকেট তুলে নেন মাহমুদউল্লাহ। এসেই একটি চার মারা হাসান অালীকে অাউট করেন মোস্তাফিজ। পরের ওভারে মোহাম্মদ নেওয়াজকে অাউট করেন মোস্তাফিজ। মোস্তাফিজুর রহমান নিন ৪৩ রানে চারটি উইকেট

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy