এক্সক্লুসিভ

ভায়াগ্রার চেয়ে শক্তিশালী দেশি যে ফল!

এক্সক্লুসিভ ডেস্ক: দাম্পত্য জীবনে সুখ বাড়াতে অনেকে ডাক্তারের শরণাপন্ন হন। অনেকে সখের বসে শারীরিক দুর্বলতা কাটিয়ে উঠতেও ডাক্তারের কাছে যান। দাম্পত্য জীবনের দুর্বলতার জন্য ডাক্তাররা ভায়াগ্রা জাতীয় ওষুধ লিখে থাকেন।

কিন্তু এ জাতীয় ওষুধের রয়েছে নানা রকম ক্ষতিকর পার্শ্বপ্রতিক্রিয়া। তাই যথাসম্ভব এসব ওষুধ এড়িয়ে চলতে বলেন ডাক্তাররা। এ নিয়ে বহু গবেষণাও হয়েছে। প্রাকৃতিকভাবে পুরুষের দুর্বলতা সারাতে বিশ্বব্যাপী এখনো গবেষণা অব্যাহত রয়েছে।

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস এ অ্যান্ড এম বিশ্ববিদ্যালয়ের গবেষণায় প্রাকৃতিকভাবে দেশি ফল তরমুজ ভায়াগ্রার চেয়ে কার্যকর বলে উল্লেখ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়টির ফ্রুট অ্যান্ড ভেজিটেবল ইমপ্রুভমেন্ট সেন্টারের কর্মকর্তা ভিনু পটেল ও তার সহযোগীরা মিলে দীর্ঘদিন গবেষণা চালিয়েছেন বিষয়টি নিয়ে। সেই গবেষণা থেকেই এমন তথ্য উঠে এসেছে।

গবেষণায় বলা হয়েছে, তরমুজ সিট্রুলিন নামক অ্যামিনো অ্যাসিডের স্বাভাবিক উৎস। এই সিট্রুলিনের মধ্যেই রয়েছে বিশেষ ক্ষমতা। যা রক্ত সঞ্চালনের ক্ষমতা বাড়ায়। রক্তনালির কর্মক্ষমতাও বাড়ায়।

তরমুজের আরও অনেক গুণ রয়েছে। তরমুজে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট শরীর থেকে অবসাদ দূর করে। এরই পাশাপাশি তরমুজ ওজনও কমায়।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy