খেলাধুলা

করা শট দিয়ে লঙ্কান ক্রিকেটারের একি হাল করলেন বাটলার

স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলছে ইংল্যান্ড। ঐ ম্যাচে ইংলিশ ব্যাটসম্যান জস বাটলারের শটে আঘাতপ্রাপ্ত হয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে এক লঙ্কান ক্রিকেটারকে।

দুর্ভাগা সেই ক্রিকেটারের নাম পাথুম নিসাঙ্কা। ২০ বছর বয়সী তরুণ এই ক্রিকেটার ম্যাচের দ্বিতীয় দিনের খেলার সময় গুরুতরভাবে মাথায় আঘাত পেলে সাময়িকভাবে খেলায় ছেদ পড়ে।

ননডেস্ক্রিপ্টস ক্রিকেট ক্লাব মাঠে ইংল্যান্ডের ইনিংসের দ্বিতীয় ইনিংসের ৫৬তম ওভারে ব্যাট করছিলেন ডানহাতি ব্যাটসম্যান বাটলার। ঐ ওভারে শ্রীলঙ্কার অফ স্পিনার নিশান পেইরিসের একটি ডেলিভারিকে সজোরে পুল করেন ৪৪ রানে ব্যাট করা ইংলিশ উইকেটরক্ষক ব্যাটসম্যান। এতে বলটি দ্রুতগতিতে বাধাপ্রাপ্ত হয় শর্ট লেগে ফিল্ডিং করতে থাকা নিসাঙ্কার মাথায়।

ব্যাট থেকে সরাসরি মাথায় স্পর্শ করায় বলটি যে নিসাঙ্কাকে বেশ আঘাত দিয়েছে সেটি স্পষ্টই অনুধাবন করা যাচ্ছিল। পরিস্থিতি বিবেচনায় দুই দলের খেলোয়াড় ও স্টাফদের তৎপরতায় দ্রুত নিসাঙ্কার চিকিৎসার ব্যবস্থা করা হয়। এতে বেশ কিছুক্ষণ খেলা বন্ধ থাকে।

নিসাঙ্কাকে আঘাত পেতে দেখে শ্রীলঙ্কান চিকিৎসকের পাশাপাশি মাঠে ছুটে আসেন সফরকারী ইংল্যান্ড দলের ডাক্তার মইজ মোঘাল, ফিজিও ক্রেইগ ডি ওয়েমার্ন ও ম্যাসেজ থেরাপিস্ট মার্ক স্যাক্সবি।

সবার প্রচেষ্টায় নিসাঙ্কাকে পনেরো মিনিট মাঠেই চিকিৎসা দেওয়া হয়। কিন্তু তাতেও সেরে ওঠার লক্ষণ না দেখে স্ট্রেচারে করে মাঠ থেকে বের করে নিয়ে তাকে স্থানান্তর করা হয় নিকটস্থ হাসপাতালে। এই ঘটনায় নির্ধারিত সময়ের আগে চা বিরতির ডাক দেন ম্যাচ অফিসিয়ালরা।

নিসাঙ্কা ঘাড়ে বেশ আঘাত পেয়েছেন বলে ধারণা করছেন চিকিৎসকরা। বয়সভিত্তিক পর্যায়ে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের হয়ে মাঠ মাতানো নিসাঙ্কা ১৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। স্বীকৃত ক্রিকেটে ডানহাতি এই ব্যাটসম্যানের সংগ্রহে রয়েছে মোট ১৪৭৪ রান।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy