খেলাধুলা

বাংলাদেশ এখন এশিয়ার দ্বিতীয় সেরা দল’

গত বিশ্বকাপের বছর অর্থাৎ ২০১৫ সাল থেকে এখন পর্যন্ত ৫৮টি ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ ক্রিকেট দল। এরমধ্যে পরিত্যক্ত হয়েছে তিনটি ম্যাচ। অর্থাৎ ফলাফল এসেছে ৫৫ ম্যাচে। এই ৫৫ ম্যাচের মধ্যে ৩১টিই জিতেছে মাশরাফি বিন মর্তুজার দল। চলতি বছর মোট ১৭টি ওয়ানডে খেলে ১১টিতেই জিতেছে বাংলাদেশ।

bangladesh cricket team shakib mashrafe

বাংলাদেশ ওয়ানডেতে যে দুর্দান্ত ক্রিকেট খেলছে সেটা পরিসংখ্যানে পরিষ্কার। গত এশিয়া কাপেও নিজেদের উন্নতির গ্রাফটা দেখিয়েছে বাংলাদেশ।

শ্রীলঙ্কা, পাকিস্তান এবং ক্রিকেটে নতুন শক্তি হিসেবে পরিচিত হয়ে উঠা আফগানিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনাল খেলেছে বাংলাদেশ। একটু এদিক-ওদিক হলে আরব আমিরাত থেকে শিরোপাটাও নিয়ে আসতে পারত মাশরাফির দল। আর এই কারনেই হয়তো এই বাংলাদেশকে এশিয়ার দ্বিতীয় সেরা দল মনে করছেন সাকিব আল হাসান।

mahmudullah shakib at sri lanka

বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার বলেন, ‘এই ফরম্যাটটায় আমরা সবচেয়ে শক্তিশালী। টেস্ট ও টি-টোয়েন্টির তুলনায় আমরা এই ফরম্যাটে স্বাভাবিকভাবেই একটু বেশি ভালো অবস্থানে আছি। যেভাবে আমরা পারফর্ম করছি, আমরা এখন এশিয়ার সেকেন্ড বেস্ট টিম।’

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy