খেলাধুলা

৩-২ গোলের রোমাঞ্চকর জয় পেল বার্সেলোনা

ম্যাচের ৮৬ মিনিট পর্যন্তও ২-১ গোলে এগিয়ে রায়ো ভায়েকানো। আগের সপ্তাহে রিয়াল মাদ্রিদকে উড়িয়ে দেওয়া বার্সেলোনাকে তখন লা লিগায় মৌসুমের দ্বিতীয় হার চোখ রাঙাচ্ছিল ভালোভাবেই। ৮৭ মিনিটে উসমান ডেম্বেলে যখন একটি গোল শোধ করলেন, তখনো কাজ বাকি অনেকটা। সেই কাজটাই করলেন লুইস সুয়ারেজ। ৯০ মিনিটে সার্জিও রবার্তোর লম্বা ক্রস ছোট বক্সে পেয়ে ডান পায়ের শটে গোল করে বার্সেলোনাকে বাঁচালেন উরুগুইয়ান তারকা।

শনিবার রাতে ভায়েকানোর মাঠে ৩-২ গোলের রোমাঞ্চকর এক জয় পেয়েছে বার্সেলোনা। সুয়ারেজ করেছেন জোড়া গোল। আগের ম্যাচে তিনি রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৫-১ গোলের জয়ে করেছিলেন হ্যাটট্রিক। অর্থাৎ লা লিগার শেষ দুই ম্যাচে সুয়ারেজের গোল হলো পাঁচটি। লিওনেল মেসির অভাবটা যেন বুঝতেই দিচ্ছেন না উরুগুইয়ান স্ট্রাইকার।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের একাদশ মিনিটেই এগিয়ে যায় বার্সা। জরদি আলবার কাটব্যাকে বল পেয়ে ছোট বক্সের সামনে থেকে বাঁ পায়ের শটে জালে পাঠান সুয়ারেজ।

৩৫ মিনিটে হোসে পোজোর দারুণ এক গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। ২৫ গজ দূর থেকে পোজোর শট পোস্টে লেগে জালে জড়িয়ে যায়। বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেন বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে চেষ্টা করেছিলেন। কিন্তু পোজোর নিখুঁত শটে পরাস্ত হতে হয় তাকে।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৭ মিনিটে বদলি হিসেবে নামা আলবার্তো গার্সিয়া এগিয়ে দেন স্বাগতিকদের। ডান দিক থেকে আসা ক্রসে প্রথমে টমাসের হেড ফিরে আসে পোস্টে লেগে। ফিরতি বল সহজেই ফাঁকা পোস্টে পাঠান গার্সিয়া। তখন মৌসুমে দ্বিতীয় জয়ের স্বপ্নই দেখছিল ভায়েকানো।

কিন্তু নির্ধারিত সময়ের শেষ চার মিনিটে স্বাগতিকদের স্বপ্ন গুঁড়িয়ে দেন ডেম্বেলে ও সুয়ারেজ। প্রথমে জেরার্ড পিকের হেডে নামানো বলে ডেম্বেলে বার্সাকে সমতায় ফেরানোর পর সুয়ারেজের ওই জয়সূচক গোল।

এই জয়ে লা লিগার শীর্ষস্থানটা আরো মজবুত হলো বার্সেলোনার। ১১ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্নেস্তো ভালভার্দের দল। দিনের অন্য ম্যাচে লেগানেসের সঙ্গে ১-১ গোলে ড্র করা অ্যাটলেটিকো মাদ্রিদ ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। তিনে থাকা আলাভেসেরও সমান ২০ পয়েন্ট।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy