খেলাধুলা

সালাহর এ কেমন অদ্ভূত মূর্তি! নেটদুনিয়ায় ভাইরাল মহম্মদ সালাহ

স্পোর্টস ডেস্ক: পর্তুগালে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মূর্তি হয়েছে। আর্জেন্টিনায় দিয়েগো মারাদোনা, লিওনেল মেসির মূর্তি হয়েছে। সেই তালিকায় এবার ঢুকে পড়লেন মিশরের মহম্মদ সালাহ। হওয়াটাই স্বাভাবিক।বিশ্ব ফুটবলে এখনও সালাহ মেসি-রোনাল্ডোর পর্যায়ে না পৌঁছাতে পারলেও সমর্থকদের কাছে তিনি ঈশ্বরের সমান। ফ্যানেদের অনেকেই সালাহকে বর্ণনা করেন মিশরীয় মেসি হিসেবে। তাই তাঁর মূর্তি তৈরি হবে সেটাই স্বাভাবিক। কিন্তু মিশরের মেসির মূর্তি দেখে হাসছে ফুটবল বিশ্ব। এমনকি খোদ সালাহর ফ্যানেরাও সেই তালিকায় আছেন।

কেন হাসছে সবাই? শার্ম এল শেইখে এক ইয়ুথ ফোরাম আয়োজিত হয়েছিল। সেখানেই সালাহর এই মূর্তি উন্মোচন হয়েছে। মাথাটা ঠিকঠাক হলেও, শরীরের পুরো অংশটা অদ্ভূত রকমের ছোট। ঠিক যেন কোনও বাচ্চার। আর এখানেই প্রশ্ন। এমন কেন? ছবি ভাইরাল হতেই খোঁচাখুঁচি শুরু হয়ে গেল।

একজন সালাহ ফ্যান যেমন লিখেছেন, “নিশ্চয়ই মাথা তৈরি করতে গিয়েই সব উপকরণ শেষ হয়ে গিয়েছিল। সালাহর শরীর তাই আট বছরের বাচ্চার মতো করে দেওয়া হয়েছে।” সালাহর এই অদ্ভূত মূর্তি তৈরি করেছেন শিল্পী আবদেল আল্লাহ। শিল্পীর মুণ্ডুপাতও করতে ছাড়ছেন না কেউ কেউ।

বছরখানেক আগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর একটি মূর্তি ঘিরে এমনই বিতর্ক তৈরি ছিল। সমর্থকদের দাবি ছিল, রোনাল্ডোর মূর্তিটি আর যাই হোক পর্তুগাল সুপারস্টারের মতো দেখতে হয়নি। শেষ পর্যন্ত সেই মূর্তি ভেঙে নতুন করে তা তৈরি করতে হয়েছিল। সালাহ-র ক্ষেত্রেও কী সেপথেই হাঁটতে হবে কর্তৃপক্ষকে? ইঙ্গিত তেমনটাই মিলছে।সংবাদ প্রতিদিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy