জাতীয়

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে শুক্রবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ

মাহবুব মোর্শেদ: একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে শুক্রবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। তফসিল ঘোষণার পর নির্বাচনী হওয়া বইতে শুরু করেছে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা জাতির উদ্দেশে দেওয়া ভাষণে জাতীয় নির্বাচনের দিন-ক্ষণ ঘোষণা করতেই ঢাকাসহ দেশের সব জায়গায় আনন্দ মিছিল করতে দেখা গেছে দলটির নেতাকর্মীদের। এর রেশ ছড়িয়ে পড়েছে সাধারণ মানুষের মাঝেও।

শুক্রবার সকাল ১০ টা থেকে মনোনয়ন ফরম বিক্রি করার কথা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি জানান, আগামীকাল ৮ বুথে ৮ বিভাগের ফরম বিরতণ শুরু হবে।

‘বিভিন্ন বিভাগের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক এবং যুগ্ম-সাধারণ সম্পাদক পুরো বিষয়টি মনিটরিং করবে। সকাল ১০টা থেকে ফরম দেওয়া হবে। কবে পর্যন্ত এ ফরম দেওয়া হবে তার সিদ্ধান্ত আমাদের মনোনয়ন বোর্ডের বৈঠকের পর আমাদের নেত্রী জানাবেন।’

মনোনয়ন ফরম বিক্রির জন্য ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের পাশের নির্বাচনী কার্যালয়ে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। মনোনয়ন বিক্রিতে যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে ৮ বিভাগের জন্য ৮টি বুথের ব্যবস্থা করা হয়েছে।

এবার আওয়ামী লীগের মনোনয়ন ৩০ হাজার টাকা করে বিক্রি করা হবে। মনোনয়ন ফরম বিক্রি শেষে এ মাসের মাঝামাঝি সময়ে দলটি তাদের মনোনয়ন বোর্ড ও দলীয় প্রধান শেখ হাসিনার সিদ্ধান্তে প্রত্যেক আসনের জনপ্রিয়, সৎ ও যোগ্য প্রতিনিধিদের নাম চূড়ান্ত করবেন।

মনোনয়ন ফরম বিতরণে ঢাকা বিভাগের দায়িত্বে থাকছেন আওয়ামী লীগের যুগ্ম- সাধারণ সম্পাদক দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান নওফেল। সিলেট বিভাগের দায়িত্বে থাকাছেন যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

রংপুর বিভাগে দায়িত্বে থাকছেন যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক। চট্টগ্রাম বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম- সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম।

খুলনা বিভাগের দায়িত্বে থাকছেন যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান ও সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন। বরিশাল বিভাগের দায়িত্বে থাকছেন যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান ও সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম।

এছাড়া রাজশাহী বিভাগের দায়িত্বে থাকছেন জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এবং ময়মনসিংহ বিভাগের দায়িত্বে থাকছেন যুগ্ম-সাধারণ সম্পাদক দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক মেসবাউদ্দিন সিরাজ।

চারজন করে যুগ্ম-সাধারণ সম্পাদক থাকায় প্রত্যেকে দুটি করে বিভাগের দায়িত্ব পালন করবেন।-চ্যানেল আই

 

আরও পড়ুন

হেলিকপ্টার বিধ্বস্ত, অল্পের জন্য প্রাণে বাঁচলেন ফরিদুর রেজা সাগর-ব্রাউনিয়া

Sheikh Anik

হুসেইন মুহম্মদ এরশাদ ফের সিঙ্গাপুর যাচ্ছেন

Syed Hasibul

হাসপাতালে প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনার পরও অনুপস্থিত রয়েছেন চিকিৎসকরা

Syed Hasibul

হাজী সেলিম নৌকার টিকেট পেয়ে বাকশক্তি ফিরে পেলেন

Syed Hasibul

হাইস্পিড রেলের মাধ্যমে মাত্র ৫৪ মিনিটেই ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়া যাবে

Syed Hasibul

হত্যার কথা স্বীকার করলেন ১০ আসামি: ডিবি

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy