খেলাধুলা

তামিমের সঙ্গী হওয়া নিয়ে তিনজনের কাড়াকাড়ি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সর্বকালের সেরা ওপেনার ব্যাটসম্যান হলেন তামিম ইকবাল। দীর্ঘদিন ধরে বাংলাদেশ দলে ওপেনে খেলছেন তামিম।তবে দুঃখের বিষয় এখনো তামিমের যোগ্য সঙ্গী বা বিকল্প খুঁজে পায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, সৌম্য সরকার, লিটন দাসদের প্রত্যেককে দিয়েই ওপেনিংয়ে চেষ্টা করানো হয়েছে।

কিন্তু তারা প্রত্যেকেই হঠাৎ জ্বলে ওঠেন, আবার নিভে যান। তবে, সম্প্রতি তামিম ইকবাল ইনজুরির কারণে মাঠের বাইরে চলে যাওয়ায় ইমরুল, সৌম্য, লিটনের প্রত্যেকেই কম বেশি নিজেদের প্রমাণ করার সুযোগ পেয়েছেন।  প্রত্যেকেই ভালো করেছেন।

জিম্বাবুয়ে সিরিজ শেষ হলে কয়েক দিন পরই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলতে নামবে টাইগাররা। এই সিরিজে ফিরতে পারেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। আর তামিম ইকবাল ফিরলেই ইমরুল কায়েস, লিটন দাস ও সৌম্য সরকারের মধ্যে অন্যরকমের লড়াই শুরু হয়ে যাবে। তাদের তিনজনের মধ্যে ওপেনিংয়ে কে হবেন তামিম ইকবালের সঙ্গী?

সম্প্রতি জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে দুইটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরিতে মোট ৩৪৯ রান করেন ইমরুল কায়েস। তিন ম্যাচে তার স্কোর ছিল যথাক্রমে ১৪৪, ৯০ ও ১১৫। অন্যদিকে, লিটন দাসও ফর্মে রয়েছেন। গত ২৮ সেপ্টেম্বর এশিয়া কাপের ফাইনাল ম্যাচে সেঞ্চুরি করার পর দেশে ফিরে প্রথম শ্রেণির ম্যাচে ডাবল সেঞ্চুরি করেন লিটন। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে দারুণ একটি ইনিংস খেলেন তিনি।

অন্যদিকে, সৌম্য সরকার সম্প্রতি ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাট ও বল হাতে দারুণ ছন্দে রয়েছেন। জিম্বাবুয়ের বিপক্ষে তাকে প্রথমে দলে ডাকেননি নির্বাচকরা। কিন্তু প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করে সৌম্য সরকার জানান দেন যে, তিনিও সুযোগ পেলে ভালা কিছু করতে প্রস্তুত।

নির্বাচকরা বুঝতে পেরেছিলেন যে, সৌম্যকে দলে সুযোগ দেয়া দরকার। এজন্য সিরিজের শেষ ম্যাচে সুযোগ দেয়া হয় সৌম্যকে। সুযোগ পেয়েই সেঞ্চুরি করেন সৌম্য সরকার। তিনি ইঙ্গিত দেন যে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সুযোগ পেলে ভালো করার জন্য তিনি তৈরি আছেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy