খেলাধুলা রাজনীতি

নির্বাচনে সাকিব-মাশরাফি, যা ভাবছে ভক্তরা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনছেন জাতীয় দলের ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা। এ ছাড়া মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনছেন সাকিব আল হাসান।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা আবু নাসের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, আজ সকালে মাশরাফি ও সাকিব সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ফোন করে জানিয়েছেন আগামীকাল তারা মনোনয়ন ফরম কিনছেন।

এদিকে মাশরাফি ও সাকিব আল হাসানের এমন খবর প্রকাশ্যে আসার পর চলছে পক্ষে বিপক্ষে আলোচনা সমালোচনা। কেউ কেউ সাকিব মাশরাফির পক্ষে কথা বললেও তার সংখ্যা নেহায়াতই কম। বেশি ভাগই মনে করেন সাকিব-মাশরাফি এখন ভুল করল।

অনেকেই মন্তব্য করেন, মাশরাফি বিন মর্তুজা হয়তো বিশ্বকাপের পর অবসর নিবেন। তখন তিনি রাজনীতি করবেন। কিন্তু সাকিব কেন নির্বাচন করবে? সে তো খেলবে। খেলোয়ার হয়ে রাজনীতি করাটা কতটা শোভনীয়?

অনেকেই মন্তব্য করেন, সেরা ভুল করল সাকিব-মাশরাফি। খেলোয়ার থাকা অবস্থায় রাজনীতিতে প্রবেশ করা ভুল হল তাদের জন্য। এখন আর মানুষ তাদের আগের মত ভালোবাসবে না। তাদের উচিত ছিল খেলার ছাড়ার পর নির্বাচনে আসার।

অনেকেই আবার পক্ষে কথা বলেছেন। তারা লিখেছেন এরকম যে, রাজনীতিতে ভালো ব্যক্তিত্ব প্রয়োজন আছে। যোগ্য লোকের দরকার আছে যা সাকিব-মাশরাফি পূরন করবে। যোগ্য লোকের হাতে নেতৃত্ব হলে ক্ষতি কি।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy