খেলাধুলা

প্রথম ইনিংসে ৫২২ রান করে ইনিংস ঘোষনা করেছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেষ্টের প্রথম ইনিংসে রানের পাহাড়ে চড়ে বসেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ইনিংসে ৫২২ রান করে ইনিংস ঘোষনা করেছে বাংলাদেশ।

বাংলাদেশের ইতিহাসে তিনজন খেলোয়ারেরই ডাবল সেঞ্চুরী ছিল। একজন মুশফিক, একজন তামিম ইকবাল ও অন্যজন সাকিব আল হাসান। তবে তিন জনেরই ডাবল সেঞ্চুরী একটি করে। এবার তামিম ইকবাল ও সাকিবকে ছাড়িয়ে গেলেন মুশফিকুর রহীম। ডাবল সেঞ্চুরী এখন তামিমের থেকে একটি বেশি বাংলাদেশী এই উইকেট কিপার ব্যাটসম্যানের।

জিম্বাবুয়ের বিপক্ষে মর্যাদা ও সম্মানের দ্বিতীয় টেষ্টে গতকাল ২৬ রানে তিন উইকেট পতনের পর মাঠে নেমেছিলেন মুশফিক। এরপর মুমিনুলের সাথে চতুর্থ উইকেট জুটিতে রেকর্ড জুটি গড়েছিলেন। মুমিনুল ১৬১ রানে আউট হলেও দিন শেষে ১১১ রানে অপরাজিত ছিলেন মুশফিকুর রহীম।

এরপর আজকে দ্বিতীয় দিনের শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকেন মুশফিক। মাহমুদউল্লা ও আরিফুলের পর তিনি জুটি বাধেন মিরাজের সাথে। অষ্টম উইকেটে মিরাজের সাথেও বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি গড়েন মুশফিক। ধীরে ধীরে পৌছে যান দেড়শ রানের মাইলফলকে। এরপর সেখান থেকে চলে যান ডাবল সেঞ্চুরীর ম্যাজিক ফিগারে।

মুশফিকের ডাবলের আগেই অবশ্য ছক্কা হাকিয়ে অর্ধশতক পূর্ন করেন মিরাজ। আর এই জুটিতেই ৫০০ রানের দলীয় মাইলফলক স্পর্শ করে বাংলাদেশ। শেষে ৫২২ রানে ইনিংস ঘোষনা টাইগাররা।