খেলাধুলা

মুশফিকুর রহিম ছাড়া বিশ্বে এই রেকর্ড নেই আর নেই আর কোন ব্যাটসম্যানের

গতকাল মমিনুল হক ১৬১ রানে আউট হলেও ১১১ রান করে অপরাজিত ছিলেন উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকর রহিম। সেঞ্চুরিকে এবারে ডাবল সেঞ্চুরিতে পরিণত করলেন মুশফিক।জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচে আজ দ্বিতীয় দিনে বাংলাদেশ টেস্ট ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ ২১৯ রান করে মাঠ ছেড়েছেন মুশফিকুর রহিম।

ভেঙে দিয়েছেন অতীতের সব রেকর্ড। পেছনে ফেলেছেন সাকিব তামিমকে। প্রথম বাংলাদেশী ব্যাটসম্যান হিসেবে দুটি ডাবল সেঞ্চুরি মালিক হয়েছেন তিনি। শুধু দেশের ক্রিকেটের নয় বিশ্ব রেকর্ড গড়েছেন মুশফিকুর রহিম। উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে দুটি ডাবল সেঞ্চুরি করে ইতিহাসের পাতায় নাম লেখালেন এ মুশফিক। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৩ সালে বাংলাদেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি করেন মুশফিকুর রহিম।

আজ জিম্বাবুয়ের বিপক্ষে এই ডাবল সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়েছেন মুশফিকুর রহিম। ক্রিকেট ইতিহাসের প্রথম উইকেট কিপার ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে দুটি ডাবল সেঞ্চুরি করলেন মুশফিক। তবে টেস্ট ক্যারিয়ারে দুইয়ের অধিক ডাবল সেঞ্চুরি রয়েছে কুমার সাঙ্গাকারার। কিন্তু উইকেটকিপিং ব্যাটসম্যান হিসেবে কুমার সাঙ্গাকারার ডাবল সেঞ্চুরি মাত্র একটি।

বাংলাদেশ ৫২২ রান করে তাদের প্রথম ইনিংস ঘোষণা করে জবাবে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে ২৫ রান সংগ্রহ করেছে জিম্বাবুয়ে দল।