খেলাধুলা

মুশফিকের ডাবল সেঞ্চুরির পর, যে ভিডিও ভাইরাল (ভিডিও)

বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান ও উইকেট রক্ষক মুশফিকুর রহিম। নিজের টেস্ট ক্রিকেট ক্যারিয়ারে আজ তুলে নিয়েছেন ব্যক্তিগত দ্বিতীয় সেঞ্চুরি।

আর এই ডাবল সেঞ্চুরি সহধর্মিনী জান্নাতুল কিফায়াত মন্ডিকে উৎসর্গ করেছেন মুশফিকুর রহিম।

এর আগে ২০১৩ সালে শ্রীলঙ্কার গল মাঠে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ডাবল সেঞ্চুরি করেছিলেন মুশফিকুর রহিম। পাঁচ বছর পর তার ব্যাট থেকে এলো দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। যা বাংলাদেশের চতুর্থ ডাবল। শুধু ডাবল সেঞ্চুরিই করেননি মুশফিক। টেস্টে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের ইনিংসের মালিক এখন মুশফিক। ২১৯ রান করে ছাড়িয়ে গেছেন সাকিবের ২১৭ রান।

সংবাদ সম্মেলনে মুশফিক বলেন, ‘এই ইনিংসটি আমি আমার স্ত্রীকে উৎসর্গ করেছি। ইনিংসটা অনেক স্পেশাল ছিল এবং ও আমাকে অনেক অনেক অনুপ্রাণিত করেছে। কালকেও আমাকে অনেক অনুপ্রাণিত করেছে। ২০১০ সালে আমার প্রথম টেস্ট সেঞ্চুরি, বিশেষ করে এই মাঠে আমার প্রথম সেঞ্চুরি। এটা আমার ক্ষেত্রে মাইলফলক ছিল। চেষ্টা থাকবে এটার ধারবাহিকতা ধরে রাখার। আগে থেকে পরিকল্পনা ছিল যদি ওই জায়গায় যেতে পারি তাহলে আমার সহধর্মিনীকে উৎসর্গ করব। এটা আসলেই স্পেশাল। ওর অবদান অনেক বড়।’

তিনি বলেন, ‘আপনারা জানেন, আমি মন খারাপ করে থাকি বা এটা করে থাকি। কিন্তু বিয়ের পর এটা আমার অনেক বেশি উন্নতি হয়েছে। বাচ্চা (মোহাম্মদ শাহরোজ রহিম মায়ান) হওয়ার পর তো আরও বেশি। আমার ফোনের ওয়ালপেপারে ওর ছবি থাকে। একটু হাসি দেখলেই মন ভালো হয়ে যায়। সবকিছু মিলে আলহামদুলিল্লাহ।’

মুশফিকের ডাবল সেঞ্চুরির পর, তার উদযাপনের ভিডিও ও স্থির চিত্র সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। কেননা প্রথম বাংলাদেশি হিসেবে এ অর্জন শুধু মুশফিকের নয়, বাংলাদেশের ও।

ভিডিও দেখুন-

প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে মুশফিকের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি… অভিনন্দন 🙂

Posted by Abdullah Mehedi on Monday, November 12, 2018