জাতীয়

শেখ হাসিনার ওপর নির্যাতন হলে আমি সেদিন প্রথম ব্যক্তি হিসেবে প্রতিবাদ করবো ‘কাদের সিদ্দিকী’

নিউজ ডেস্ক: সরকার বিরোধী নতুন জোট- জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী বীরউত্তম সাংবাদিকদের সঙ্গে এক আলাপচারিতায় বলেছেন, শেখ হাসিনা যদি নির্বাচনে হেরে যান এবং তার ওপর যদি কোনও নির্যাতন হয়, আমি সেদিন প্রথম ব্যক্তি হিসেবে প্রতিবাদ করবো।

সরকারের সঙ্গে সংলাপের পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছে আওয়ামী লীগ ও বিএনপির নেতৃত্বাধীন দলগুলোর নেতাকর্মীরা। সংলাপের মূল্যায়ন ও নির্বাচনের ভবিষ্যৎ কী -জানতে চাইলে তিনি বলেন, একটি গ্রহণযোগ্য নির্বাচন না হলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবেন শেখ হাসিনা। এই আলোচনায় যদি না যেতেন, তাহলে যেদিন তিনি ক্ষমতা ছাড়তেন, সেদিন থেকে পৃথিবীময় তিনি মহিলা স্বৈরশাসক হিসেবে পরিচিত হতেন।

একসময় বঙ্গবন্ধুর স্নেহভাজন হয়েও জাতীয় ঐক্যফ্রন্টে যোগদান করার বিষয়ে কাদের সিদ্দিকী বীরউত্তম বলেন, এক সময় আমিই বলেছি, আ. লীগ ক্ষমতা হারালে কম করে তিন লাখ লোক মারা যাবে। তা যাতে না হয়, আ. লীগের একটি লোকের গায়ে যাতে হাত দিতে না পারে, সে জন্য ঐক্যফ্রন্টে গেছি, পাহারাদার হিসেবে দাঁড়ানোর জন্য। যদি শেখ হাসিনা নির্বাচনে হেরে যান এবং তার ওপর যদি কোনও নির্যাতন হয়, আমি সেদিন প্রথম ব্যক্তি হিসেবে প্রতিবাদ করবো।

তিনি আরও বলেন আরেকটি কথা বলে রাখি, বেগম খালেদা জিয়া আমার পছন্দের কেউ নন, আবার অপছন্দেরও নন। কিন্তু তাকে এ সময়ে এভাবে অযৌক্তিক মামলায় জেলে রাখা মানুষ পছন্দ করছে না। তিনি জেলে গিয়ে দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন।