খেলাধুলা

এই প্রথম বারের মত বিশ্ব রেকর্ড গড়ার হাতছানি তাইজুল ইসলাম এর সামনে

বাংলাদেশ কেটর হয়ে অভিষেক ওয়ানডে ম্যাচে হ্যাটট্রিকে অনন্য কীর্তির মালিকের অবশ্য এখন আর রঙিন পোশাকে খেলার সৌভাগ্য হয় না। জিম্বাবুয়ের বিপক্ষে দুর্দান্ত বোলিং করছেন তাইজুল ইসলাম।প্রথম ম্যাচে ১১ উইকেট এর পর আজ প্রথম ইনিংসে তুলে নিয়েছেন ৫ উইকেট।বাংলাদেশের গলার কাঁটা হয়ে থাকা ব্রেন্ডন টেলরকে ফিরিয়েছেন অবিশ্বাস্য ক্যাচে। শুধু এই ইনিংসে নয়, তাইজুল সিরিজজুড়েই বাংলাদেশের সেরা খেলোয়াড়। ৬, ৫, ৫…তিন ইনিংসে তাঁর উইকেট হয়ে গেল ১৬টি।

আর চার উইকেট নিতে পারলে দুই টেস্টের সিরিজে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বাংলাদেশি বোলার হয়ে যাবেন। নিজের অভিষেক সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে ১৯ উইকেট নিয়েছিলেন মেহেদী মিরাজ। ৫ উইকেট নিতে পারলে প্রথম বাংলাদেশি হিসেবে টানা চার ইনিংসে ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়বেন।

টানা তিন ইনিংসে ৫ উইকেট নেওয়ার কীর্তিতে এনামুল জুনিয়র আর সাকিব আল হাসানকে ধরেই ফেলেছেন এর মধ্যে। আর যদি ৭ উইকেট নিতে পারেন? তাহলে তো বিশ্ব রেকর্ডই হয়ে যায়!দুই টেস্টের সিরিজে ২৩ উইকেট নেওয়ার কীর্তি আছে তাইজুলদের মতো বাঁ হাতি স্পিনারদের শিরোমণি রঙ্গনা হেরাথের। ২০১৪ সালে হেরাথ পাকিস্তানের বিপক্ষে এই কীর্তি গড়েছিলেন। তাইজুল কি পারবেন?