খেলাধুলা

ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন মুশফিকুর রহিম

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচে ২১৮ রানের জয় পেয়েছে বাংলাদেশ দল। এই জয়ের ফলে টেস্ট সিরিজে ১-১ এ ড্র করল বাংলাদেশ। পঞ্চম দিনের জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ৩৬৭ রানের। আল বাংলাদেশের প্রয়োজন ছিল সাতটি উইকেট। মিরাজ তাইজুলের স্পিন ভেলকিতে ২২৪ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। আজকের ম্যাচের ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন মুশফিকুর রহিম। এবং ম্যান অফ দ্যা টুর্নামেন্ট হয়েছেন তাইজুল ইসলাম।

ঢাকা টেস্টের শেষ দিনে বাংলাদেশকে প্রথম উইকেট তুলে দিলেন মুস্তাফিজুর রহমান। দলীয় ৯৯ রানের মাথায় ১৩ রান করা শন উইলিয়ামসকে ক্লিন বোল্ড আউট করেন মোস্তাফিজুর রহমান।

এরপর দলীয় ১২০ রানের মাথায় সেকেন্দার রাজা কে নিজের বলে নিজেই ক্যাচ আউট করেন তাইজুল ইসলাম। তবে এরপরই বাংলাদেশের গলার কাঁটা হয়ে ওঠেন পিটার মোর এবং ব্যান্ডেল টেইলার। গলার কাঁটা হয়ে ওঠা এই জুটিকে ভেঙে দেন মেহেদী হাসান মিরাজ।

দলীয় ১৮৬ রানের মাথায় পিটার মুর কে আউট করে ব্রেক-থ্রু এনে দেন মেহেদী হাসান মিরাজ। তখনই শুরু হয় মেরাজ ভেলকি। দ্রুতই তিনি তুলে নিন আরও দুটি উইকেট। রেজিস চাকাভা (২) ডোনাল্ড তিরিপানোকে (০) রানের প্যাভিলিয়নে ফেরার মেরাজ। তবে অন্য প্রান্ত থেকে একাই লড়াই করে গেছেন ব্রেন্ডন টেইলর।

জিম্বাবুয়ে হয়ে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরির গৌরব অর্জন করেন ব্রেন্ডন টেইলর। জিম্বাবুয়ের অষ্টম উইকেট তুলে নেন মেহেদি হাসান মিরাজ। ব্রান্ডন মাভুতাকে শূন্য রানে প্যাভিলিয়নে ফেরার মেরাজ।ব্রেন্ডন টেইলর কে আউট করে ক্যারিয়ারে আবারো ৫ উইকেট তুলে নিলেন মেহেদি হাসান মিরাজ। ১০৬ রান করে আউট হন টেইলার।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy