জাতীয়

‘ইসি সচিব’এখন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির কাজ চলছে

নিউজ ডেস্ক: নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, দেশে নির্বাচনী উৎসব চলছে। এখন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির কাজ চলছে।

শুক্রবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রার্থীদের ব্যানার-পোস্টার সরাতে বলা হয়েছে। তবে যারা এখনো সরাননি, তাদের বিরুদ্ধে আইন অনুসারে ব্যবস্থা নেয়া হবে।

তিনি কর্মকর্তাদের বলেন, ৩০ ডিসেম্বর ভোটে সব দল অংশ নেবে। প্রতিযোগিতামূলক হবে। এর আগে কেয়ারটেকার সরকার ছিল। সংসদ বিলুপ্ত ছিল। এখন সংসদ থাকবে, এমপিরা থাকবে। সকল দল অংশ নেবে। কাজেই দায়িত্বটা আলাদা।

ইসি কমিশনার কবিতা খানম বলেন, সুষ্ঠ নির্বাচন কমিশনের একার দায়িত্ব না, সবাইকে সহযোগিতা করতে হবে।

তিনি বলেন, দেশে নির্বাচনী হাওয়া বইছে। হাওয়াটা যেন বৈরী না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। কমিশন চায় না প্রশ্নবিদ্ধ হোক নির্বাচন। কমিশনের একার দায়িত্ব নয় নির্বাচন সুষ্ঠু করার জন্য। সবার সহায়তা দরকার।

তিনি বলেন, শতভাগ সুষ্ঠু হবে নির্বাচন এটা আশা করা যায় না, তবে জনগণের কাছে গ্রহণযোগ্য নির্বাচন দিতে হবে। নিরাপদ ভোট প্রদানের প্রতিবিধান করতে হবে, সবার জন্য যেন সমান আচরণ থাকে। এর ব্যতয় হলে ব্যবস্থা নেয়া হবে। আইনের বিরুদ্ধে কেউ গেলেই ব্যবস্থা।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy