খেলাধুলা

যে কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে বিশেষ সম্মাননা পেলেন তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাজ থেকে বিশেষ সম্মাননা পেলেন তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম। মেহেদী হাসান মিরাজের দারুণ বোলিংয়ে ঢাকা টেস্টে জিম্বাবুয়েকে ২১৮ রানের বড় ব্যবধানে হারিয়ে দুই ম্যাচের সিরিজ ১-১ সমতায় শেষ করেছে বাংলাদেশ। অপরাজিত ডাবল সেঞ্চুরির সুবাদে ম্যাচসেরা হয়েছেন মুশফিকুর রহিম। সিরিজসেরার পুরষ্কারটা গেছে তাইজুল ইসলামের ঝুলিতে। দুই ম্যাচে মোট ১৮ উইকেট নিয়েছেন এই বাঁহাতি স্পিনার।

৪৪৩ রানের লক্ষ্য তাড়া করা জিম্বাবুয়ে আজ (বৃহস্পতিবার) পঞ্চম দিনের দ্বিতীয় সেশনের শুরুতে ২২৪ রানে থামে। পেসার রেগিস চাকাভা ইনজুরিতে থাকায় ব্যাট হাতে নামতে পারেননি। ফলে সফরকারীরা ৯ উইকেট হারানোর পরই জয় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের। রানের ব্যবধানে যা জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় বড় জয়। শুধু জিম্বাবুয়ের বিপক্ষে নয়, নিজেদের টেস্ট ইতিহাসেরও দ্বিতীয় সেরা জয় এটি।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হঠাৎ করেই ডেকে নেয়া হয় তামিম ইকবাল এবং মুশফিকুর রহিমকে।এ সময় তাদের হাতে অ্যাক্ট্রেস এবং কোট পরিয়ে দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং সাবেক ক্রিকেটার আকরাম খান। আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান করার জন্য এই বিশেষ সম্মাননা পেলেন এই দুই ব্যাটসম্যান। আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান করেছেন সাকিব আল হাসান ও। তবে তাকে পরবর্তীতে এই সম্মাননা তুলে দেয়া হবে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy