খেলাধুলা

রাতেই মাঠ কাঁপাতে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা

এই মুহূর্তে ক্লাব ফুটবলের ব্যস্ততা নেই। তবে বিশ্রামও মিলছে না ফুটবলারদের। বেশ কয়েকটি দেশের ফুটবলাররা এখন উয়েফা নেশন লিগ নিয়ে ব্যস্ত। আর যে দেশগুলো এই টুর্নামেন্ট খেলছে না তারা ব্যস্ত আন্তর্জাতিক প্রীতি ম্যাচ নিয়ে। ব্রাজিল, আর্জেন্টিনা, উরুগুয়ের মতো দেশগুলো একাধিক প্রীতি ম্যাচ খেলবে অল্প কয়েক দিনের ব্যবধানে।

argentina will face brazil in october

রাতে যেমন মাঠে নামছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। প্রতিপক্ষ সাবেক বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে। বাংলাদেশ সময় আজ রাত ২ টায় আর্সেনালের ঘরের মাঠ এমিরেস স্টেডিয়ামে মুখোমুখি হবে ব্রাজিল-উরুগুয়ে। এই ম্যাচে খেলতে পারবেন না ব্রাজিলের ফিলিপ্পে কুতিনহো, মার্সেলো, কাসেমিরো। তারপরও অাগ্রহের কমতি থাকবে না ম্যাচটা নিয়ে।

নেইমার, গ্যাব্রিয়েল জেসুস, লুইস সুয়ারেজ, এডিনসন কাভানির মতো ফুটবলাররা যখন মুখোমুখি হন তখন আগ্রহের কমতি থাকে নাকি! রাত জাগার জন্য প্রস্তুত হচ্ছেন তো?

brazil practisce for next match

ফুটবল রসিকদের অনেকের হয়তা আজ পুরো রাতটাই ঘুমহীন কাটবে! ভোর ৬টা থেকে যে আবার আর্জেন্টিনা মাঠে নামছে। মেক্সিকোর বিপক্ষে আজ আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হবে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আগেই জানা গেছে, এই ম্যাচেও খেলছেন না লিওনেল মেসি। শুধু মেসি নয় ডি মারিয়া, গঞ্জালো হিগুয়েইন, সার্জিও আগুয়েরো অর্থাৎ আর্জেন্টিনার অভিজ্ঞ তারকাদের কাউকেই এই ম্যাচের দলে রাখা হয়নি।

argentina practice for croatia clash

‘নতুন আর্জেন্টিনা’ গড়ে তোলার চেষ্টা দেশটির ফুটবল ফেডারেশন। দেখা যাক, আজ এই চেষ্টার কতোটা প্রতিফলন দেখাতে পারে লিওনেল স্কোলারির দল।