খেলাধুলা

উত্তাপের ম্যাচে ব্রাজিলকে জেতালেন নেইমার

প্রীতি ম্যাচ খেলতে নেমেছিল দু’দল। কিন্তু মাঠে ব্রাজিল-উরুগুয়ের মাঠের লড়াই দেখে মনে হয়েছে কোনো টুর্নামেন্টের নকআউট পর্বে লড়ছে তারা। পুরো ম্যাচে ৮টি হলুদ কার্ড দেখেছেন ফুটবলাররা। উরুগুয়েরই ছ’জন। উত্তাপ ছড়ানো ম্যাচে নতুন মাত্রা যোগ করে ৭৬ মিনিটের বিতর্কিত পেনাল্টি। যে পেনাল্টি থেকে গোল করে ব্রাজিলকে ১-০ ব্যবধানের জয় এনে দিয়েছেন নেইমার।

শুক্রবার রাতে ইংল্যান্ডের বিখ্যাত এমিরেটস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধ থেকেই ব্রাজিলিয়ানদের একের পর এক ফাউল করতে থাকে উরুগুয়ের খেলোয়াড়রা। এমনকি এডিনসন কাভানিও নেইমারকে ফাউল করে হলুদ কার্ড দেখেছেন। অথচ ক্লাব প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) জার্সিতে এক সঙ্গে খেলেন তারা। বিষয়টি বেশ দৃষ্টিকটু লেগেছে। এতো ফাউলের পরও উরুগুয়েকে যে লাল কার্ড দেখতে হয়নি, সেটা তাদের সৌভাগ্য।

ফাউলের খেসারতও দিতে হয়েছে উরুগুয়েকে। ৭৬ মিনিটে নিজেদের ডিবক্সে বল বিপদমুক্ত করতে গিয়ে ব্রাজিলের দানিলোর পায়ে লাথি মারেন দিয়েগো লাক্সাত। রেফারি বাজান পেনাল্টির বাঁশি। সুয়ারেজসহ অন্য খেলোয়াড়রা প্রতিবাদ জানিয়েছিলেন। টিভি রিপ্লাই দেখেও মনে হয়েছে, ওটা পেনাল্টি দেয়ার মত ফাউল ছিল না। কিন্তু রেফারি ক্রেইগ পসন তার সিদ্ধান্ত বদলাননি।

এরপর স্পট কিক থেকে ক্যারিয়ারের ৬০তম আন্তর্জাতিক গোল করে ব্রাজিলকে জয় এনে দেন নেইমার। প্রথমার্ধেও একবার জালে বল জড়িয়েছিলেন তিনি। কিন্তু ওই গোলটি অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। এই নিয়ে তিতের অধীনে ২৮তম ম্যাচে ২৫ জয় দেখল ব্রাজিল। রাশিয়া বিশ্বকাপের পর ৫টি প্রীতি ম্যাচ খেলে সবকটিতেই জিতেছে সেলেকাওরা।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy