খেলাধুলা

দলে যোগ দিচ্ছেন যে ৩ জন শক্তি বাড়াতে

স্পোর্টস ডেস্ক: আগামী ১৮ নভেম্বর দুই দিনের প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশ-ওয়েষ্টইন্ডিজ সিরিজ। এই সিরিজে বাংলাদেশ দলে আসছে পরিবর্তন,  শক্তি বাড়াতে দলে যোগ দিচ্ছেন ৩ জন!। এমনটাই জানিয়েছেন প্রধান নির্বাচক। তাহলে কোন তিনজন বাদ পড়ছেন দল থেকে?

সরাসরি কিছু বলেননি নান্নু। জানিয়েছেন একজন ব্যাটসম্যান, একজন পেসার এবং একজন স্পিনারকে পরিবর্তন করা হবে চট্টগ্রাম টেস্টে।

তার কথা অনুযায়ী বুঝাই যাচ্ছে স্পিনার হিসেবে বাদ পড়তে যাচ্ছেন অপু। ব্যাটসম্যান বাদ পড়তে যাচ্ছেন নাজমুল শান্ত। আর পেসার হিসেবে কে বাদ হবে সেটা দেখা যাবে প্রস্তুতি ম্যাচের পর।

এখন কথা হচ্ছে তাদের জায়গায় আসবে কে? স্পিনার হিসেবে অপুর জায়গায় আসতে পারেন ডানহাতি অফস্পিনার নাঈম হাসান। সবশেষ জাতীয় ক্রিকেট লিগে সর্বোচ্চ উইকেটশিকারী ছিলেন তিনি।

শান্ত বাদ পড়লে তার জায়গায় সুযোগ পাওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন দুই বাঁহাতি সৌম্য সরকার কিংবা সাদমান ইসলাম অনিক। সবশেষ জাতীয় ক্রিকেট লিগে সর্বোচ্চ রান সংগ্রাহক সাদমানের ব্যাপারে আগেও ইতিবাচক কথা বলেছিলেন প্রধান নির্বাচক। চট্টগ্রাম টেস্টে তাকে নিয়েও নেয়া হতে পারে। তবে মিডিয়াম পেস বোলিংয়ের কারণে সাদমানের চেয়ে এগিয়ে থাকবেন সৌম্য। কার্যকরী বোলিং ছাড়াও সাম্প্রতিক সময়ে ব্যাট হাতেও রানে ফিরেছেন ড্যাশিং এ টপঅর্ডার ব্যাটসম্যান।

পেসারদের মধ্যে রুবেল ফিরতে পারেন। তাছাড়া সফিউলকেও বাজিয়ে দেখার জন্য রাখা হয়েছে প্রস্তুতি ম্যাচে। এখন এই ম্যাচে সফিউল ভালো করলে সে টিকে যাবে। আর রুবেলের জন্য জায়গা ছেড়ে দিতে হবে রনিকে।