খেলাধুলা

মাশরাফির রাজনীতিতে আসা নিয়ে যা ভাবছেন প্রবাসীরা (ভিডিও)

মাশরাফি বিন মর্তুজা, যে নামের পাশে আছে ১৬ কোটি মানুষের ভালোবাসা। যে নাম নিয়ে কেউ কখনো কোন সমালোচনা তো দূরে থাক, ভাবতেও পারেননি ইঙ্গিত করে কিছু লেখার। পছন্দের তালিকায় শীর্ষে থাকা বাংলাদেশের একমাত্র মানুষ বলা যেতে পারে তাকে। যিনি কি-না ক্রিকেটের মাধ্যমে সারাবিশ্বে বাংলাদেশকে তুলে ধরেছেন অন্যভাবে।

আসন্ন নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের হয়ে মনোনয়ন নিয়েছেন মাশরাফি। জনপ্রিয়তার শিখরে থাকা বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক নির্বাচনে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয়ায় ভক্তদের মাঝে তৈরি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

কেউ তার এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। কেউ বা বলছেন, তার মতো খেলার জগতের জনপ্রিয় একজন মানুষের নির্বাচনের মাঠে নামা ঠিক হয়নি। কারও চিন্তা আবার অন্যরকম। তারা বলছেন, কোনো স্বীকৃত দল নয়, আলাদা দল করে মাশরাফি নির্বাচনে আসলে তাকে সবাই সমর্থন করতেন। পাকিস্তানের সাবেক ক্রিকেটার এবং বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের মতো মাশরাফিকে ক্ষমতার মসনদে দেখার ইচ্ছে তাদের।

মাশরাফির নির্বাচনে আসার খবরে দেশের মতো দেশের বাইরে প্রবাসীদের মধ্যেও তৈরি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া। তারাও অনেকে মনে করছেন, খেলা থেকে নির্বাচনে আসা ঠিক হয়নি মাশরাফির। আলাদা দল করার কথা বলছেন প্রবাসীরাও।

অনেকে আবার এ সিদ্ধান্তকে ইতিবাচকভাবে দেখে বলছেন, ‘জানি না এ সিদ্ধান্ত কতোটা সঠিক, তারপরও বলবো মাশরাফি অবশ্যই দেশের কথা ভাবেন, তিনি যেটি করবেন ভালোর জন্য করবেন। তবে তিনি যেন বাংলাদেশের নোংরা রাজনীতির মধ্যে আটকে পড়ে নিজের মান খুয়ে না দেন। কারণ তার কোন ক্ষতি কিংবা অপমান হোক সেটি কেউ মেনে নেবে না। মাশরাফি এমন একটি নাম, যে নাম বাংলাদেশের ১৬ কোটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে।’

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy