খেলাধুলা

লেগ স্পিনারের এই অভাবটা কিছুতেই ঘুচাতে পারছে না টাইগাররা

স্পোর্টস ডেস্ক: যেখানে বিশ্ব ক্রিকেটে রাজত্ব করে যাচ্ছেন লেগ স্পিনাররা সেখানে বাংলাদেশ দলে নেই কোনো লেগ স্পিনার। বিশ্ব ক্রিকেটের প্রায় সব শক্তিশালী দলেই রয়েছেন লেগ স্পিনার। সেদিকে বাংলাদেশ দলের এই জায়গাটা অসম্পূর্ণ। লেগ স্পিনারের এই অভাবটা কিছুতেই ঘুচাতে পারছে না টাইগাররা।

তবে দলে একজন লেগ স্পিনার ভেড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে বোর্ড। এদিকে এ ব্যাপারে বোর্ডের কাছে দলের পক্ষ থেকে প্রস্তাব পাঠানো হয়েছে বলেই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের স্পিন কোচ সুনীল যোশি।

বাংলাদেশ ক্রিকেট দলে অলক কাপালি, জুবায়ের হোসেন লিখন ও তানবীর হায়দারের মতো লেগ স্পিনাররা এসেছেন। তিনি জাতীয় দলে নিজেদের স্থায়ী করতে ব্যর্থ হয়েছেন তারা। এদিকে আশার কথা, তরুণ রিশাদ হাসানের মতো প্রতিভা উঠে আসছে। তবে আরো কয়েকজন লেগস্পিনার খুঁজে টাইগারদের এ শূন্যস্থান পূরণ করা প্রয়োজন বাংলাদেশ দলের টিম ম্যানেজম্যান্টের।

এ প্রসঙ্গে যোশি বলেন, ‘আমাদের অনেক স্পিনার আছে যারা টাইগার দলকে আলোর পথ দেখাচ্ছেন। আমাদের স্পিন ট্যালেন্ট হান্টেরও পরিকল্পনা আছে। চূড়ান্ত হলে আমি এই ব্যাপারে জানাতে পারব। আমরা বোর্ডকে প্রস্তাব দিয়েছি রিস্ট স্পিনার কিংবা চায়নাম্যান খুঁজে বের করা যায় কি না।’

তিনি আরো বলেন, ‘আমি চট্টগ্রামে গিয়েছি, সেখানে ভরসা করার মতো কয়েকজন স্পিনার দেখেছি। যদি কক্সবাজার যেতে পারি, সেখানেও নিশ্চয়ই পাব। যদি সব ঠিকঠাকভাবে চলে বিপিএলেই হয়তো স্পিন ট্যালেন্ট খুঁজে পাব। এটা তাদের সনাক্ত করা এবং বের করার জন্য সঠিক প্লাটফর্ম হতে পারে।’