রাজনীতি

খালেদা জিয়ার অনুপস্থিতিতে যে দায়িত্ব পেলেন মির্জা ফখরুল

আজ রোববার ১৮ নভেম্বর সকাল থেকে গুলশানে বিএনপির চেয়ারপাসনের কার্যালয়ে শুরু হয়ছে শুরু আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার। এদিকে সাক্ষাৎকার শেষে যারা দলের চূড়ান্ত প্রার্থী হিসেবে মনোনীত হন তাদের ফরমে স্বাক্ষর করছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আগে এই ফরমে স্বাক্ষর করতেন বেগম খালেদা জিয়া।

এদিকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে বর্তমানে কারাগারে রয়েছেন। তাছাড়া লন্ডনে অবস্থান করছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ফলে এই দুই হাইকমান্ডের অনুপস্থিতিতে দলীয় মনোনয়ন ফরমে স্বাক্ষর করছেন দলটির মহাসচিব।

এদিকে বিএনপির মনোনয়ন ফরমে লেখা আছে, আমি মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মহাসচিব, বাংলাদেশ জাতীয়তাবাদী দল, বিএনপি। দলের নিবন্ধন নম্বর ৭। এতদ্বারা নির্বাচনি এলাকা–,জেলা–, হতে জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রার্থীরূপে– কে, ভোটার নম্বর—,কে দলের মনোনয়ন প্রদান করছি।

তাছাড়া গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ আরপিও বলা আছে, যে কোনও দলের মনোনয়ন ফরমে দলের সভাপতি, সাধারণ সম্পাদক ও দলীয় মনোনীত প্রার্থী স্বাক্ষর করবেন। এ ব্যাপারে এক সূত্র জানায়, গত ২০০৯ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন ফরমে স্বাক্ষর করেছিলেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া। এবার তিনি কারাগারে থাকায় মির্জা ফখরুল স্বাক্ষর করেছেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy