খেলাধুলা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর আগে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ দল

এরপর দেশটির ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ পিএসএলের ফাইনাল ম্যাচ যথাক্রমে লাহোর ও করাচিতে অনুষ্ঠিত হয়ে আসছে। এবার যৌথভাবে ইমাজিং এশিয়া কাপ আয়োজন করতে যাচ্ছে পাকিস্তান।

আর এই টুর্নামেন্টের খেলতে ডিসেম্বরে যোগ দিতে প্রথম সপ্তাহে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। গ্রুপ পর্বের প্রথম ম্যাচগুলো পাকিস্তানে অনুষ্ঠিত হবে বিধায় শুরুতেই সেখানে যেতে হচ্ছে লাল সবুজের যুবাদের।

সোমবার (১৯ নভেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে সংবাদ মাধ্যমকে এ তথ্য দেন বিসিবি সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজন।

তিনি বলেন, ‘ইমার্জিং কাপে আমাদের দল অংশগ্রহন করবে। আমাদের প্রথম রাউন্ডের খেলা পাকিস্তানে আয়োজন করা হয়েছে। ইমার্জিং কাপ মূলত ২টি দেশে হচ্ছে। স্বাগতিক দেশ একটি পাকিস্তান ও অন্যটি শ্রীলঙ্কা।

আমাদের গ্রুপের প্রথম ম্যাচগুলো পাকিস্তানে পড়েছে। আমরা সেভাবেই প্রস্তুতি নিচ্ছি। আমরা আশা করছি ডিসেম্বরের প্রথম সপ্তাহে টুর্নামেন্টে অংশগ্রহনের জন্য বাংলাদেশ দল পাকিস্তানে যাবে।’

যদিও টুর্নামেন্টের সূচি এখনো চূড়ান্ত হয়নি। টুর্নামেন্টে অংশ নিতে সরকারি অনুমোদনের বিষয়ে ইতিমধ্যেই বিসিবি পদক্ষেপ নিয়েছে এবং তা প্রক্রিয়াধীন আছে বলেও জানান সিইও। বলেন ‘এটি একটি প্রক্রিয়া। এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অনুমোদনের ব্যাপার আছে। আমরা সেদিকেই এগুচ্ছি।’

এই টুর্নামেন্টে খেলতে পারবেন জাতীয় দলে থাকা ৪ জন ক্রিকেটার। ধারণা করা হচ্ছে জাতীয় দল থেকে তাসকিন আহমেদ, মমিনুল হক সহ থাকতে পারে না দুই তারকা ক্রিকেটার। দেখা যেতে পারে নিষিদ্ধ সাব্বির রহমান ও।