খেলাধুলা

বিশ্বকাপের সেরা গোলকিপারের জালে পাঁচ গোল

রাশিয়া বিশ্বকাপের সেরা গোলকিপার হয়েছিলেন বেলজিয়ামের গোলকিপার থিবো কর্তোয়া। উয়েফা নেশন্স লিগে রিয়াল মাদ্রিদের এই তারকা পাঁচটি গোল হজম করলেন।

রোববার রাতে বেলজিয়ামের বিপক্ষে ২-০ ব্যবধানে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ৫-২ ব্যবধানে ম্যাচটি জিতে নিয়েছে সুইজারল্যান্ড। গ্রুপ এ-২ এর লড়াইয়ে জয়ের পর টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছেছে সুইসরা। ঘরের মাঠ সুইসপোরএরেনায় শুরুতেই হোঁচট খায় সুইজারল্যান্ড। ম্যাচ শুরু হবার দুই মিনিটের মধ্যেই এগিয়ে যায় সফরকারীরা।

বেলজিয়াম অধিনায়ক এইডেন হাজার্ডের ছোট ভাই থরগান হাজার্ড প্রথম গোলটি করেন।১৭তম মিনিটে রেড ডেভিলসদের হয়ে দ্বিতীয় গোলটিও করেন জার্মান ক্লাব বুরুশিয়া মনচেঙ্গলাডবাকের হয়ে খেলা থরগান। ২৬ মিনিটের মাথায় পেনাল্টির পায় স্বাগতিকরা। এতে গোল দিয়ে দলকে স্বস্তি এনে দেন রিকার্ডো রদ্রিগেজ। পাঁচ মিনিটের মাথায় সমতায় ফেরে ভ্লাদিমির পেট কোবিচের শিষ্যরা। 

এবার সুইজারল্যান্ডের হয়ে তৃতীয় গোলটি করেন হ্যারিস সেফেরোবিচ। পর্তুগিজ ক্লাব বেনফিকার এই স্ট্রাইকার ৩১, ৪৪ ও ৮৪ মিনিটে গোল দিয়ে হ্যাটট্রিক তুলে নেন। বুরুশিয়া মনচেঙ্গলাডবাকের ডিফেন্ডার নিকো এলভিডি ৬২তম মিনিটে একটি গোল করেন। সব মিলিয়ে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে গ্রানাইত জাকার দল।সুইসদের আগে গ্রুপ এ-৩ থেকে পর্তুগাল আর গ্রুপ এ-৪ থেকে ইংল্যান্ড পৌঁছেগেছে উয়েফা নেশন্স লিগের শেষ চারে