খেলাধুলা

আজ সম্মেলনে বাংলাদেশের ভবিষ্যৎ অধিনায়কের নাম বলে দিলেন মুশফিক

ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছেন বাংলাদেশ দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তার ২১৯ রানের অপরাজিত ইনিংসে ভর করে ১৬০ ওভার ব্যাটিং করে ৭ উইকেটে ৫২২ রানে থেমেছে বাংলাদেশের প্রথম ইনিংস।

এদিকে মুশফিকের ক্যারিয়ার সেরা ইনিংসের পিছনে তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন মিরাজ। এদিকে মিরাজ ক্যারিয়ার সেরা ৬৮ রানে অপরাজিত ছিলেন। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মিরাজকে প্রশংসায় ভাসিয়েছেন মুশফিক।

তিনি বলেন, ‘মিরাজের সঙ্গে ব্যাটিং আমি সব সময় উপভোগ করি। ও প্রাণবন্ত এক জন সঙ্গী। ও খুব মজার একটা চরিত্র। ওর মতো একজন খেলোয়াড় মাঠে থাকা সব সময়ই উপভোগ্য। ও আমাকে যেভাবে বোঝাচ্ছিল মনে হচ্ছিল, ও দুইশ রানে ব্যাট করছে, আমি মাত্র ক্রিজে এসেছি।

ওর সঙ্গ সব সময়ই উপভোগ্য। আমি সব সময়ই বলি, ওর মাঝে অমিত সম্ভাবনা আছে। ওর মনোযোগ আর প্রত্যয় ওর সবচেয়ে বড় ব্যাপার।’তিনি আরো বলেন, ‘অনেক সময় হয়তো বাজে শটে আউট হয়ে যায় কিন্তু আজকে যেভাবে ব্যাটিং করেছে তাতে ও আগামী দিনে বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হতে পারে।

আমি ওকে এগুলোই বলার চেষ্টা করি। ও কিন্তু সবই জানে। একটা দূরের বল খেললে বলে ‘ভাই আমি তো দূরের বল খেলে দিসি।’ আমি বলি, তুই তো জানিস, তাও কেন খেলিস। ও খুব মজার ছেলে। ওর সাথে ব্যাটিং করতে আমার সব সময়ই মজা লাগে।