খেলাধুলা

৩ উইকেটে ১৩০ রান থেকে ১৭১ রানে পাকিস্তানকে গুটিয়ে দেওয়ার নেপথ্যে রয়েছেন এই আজাজ।

স্পোর্টস ডেস্ক: নিউ জিল্যান্ডের কাছে নাটকীয় হার পাকিস্তানের। দ্বিতীয় ইনিংসে ১৭৬ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৭১ রানে শেষ পাকিস্তান। ৪ রানে ম্যাচ জিতে নিল কিউইরা। নিউ জিল্যান্ডের জয়ের নায়ক এক ভারতীয় বংশোদ্ভুত স্পিনার। মূলত আজাজ প্যাটেলের ভেলকিতেই কুপোকাত্ পাকিস্তান। আর তাতে নায়ক বনে গেলেন আজাজ। 

স্যান্টনার চোট পাওয়ায় পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় আজাজের। আর অভিষেক টেস্টেই বাজিমাত্। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিলেন এই কিউই স্পিনার। দুই ইনিংস মিলিয়ে ১২৩ রান দিয়ে আজাজ নিলেন ৭টি উইকেট। ম্যাচের সেরাও হলেন তিনি। ১৭৬ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১৩০ রান থেকে ১৭১ রানে পাকিস্তানকে গুটিয়ে দেওয়ার নেপথ্যে রয়েছেন এই আজাজ।

Ajaz Patel is the Player of the Match on debut for his second innings figures of 5/59

He helped New Zealand claim a thrilling four run victory over Pakistan.#PAKvNZ pic.twitter.com/EPr5pP9hzS

— ICC (@ICC) November 19, 2018

৩০ বছর বয়সী আজাজের জন্ম মুম্বইয়ে। নয়ের দশকে ছোট বয়সেই পরিবারের সঙ্গে অকল্যান্ডে চলে যান আজাজ। প্রথমে পেসার হওয়ার স্বপ্ন থাকলেও দীপক প্যাটেলের তত্বাবধানে স্পিনার হয়ে ওঠেন ৫ ফুট ৬ ইঞ্চির আজাজ। গুজরাতি পরিবারের ছেলে  আজাজের ক্রিকেট মেন্টর এই দীপক প্যাটেলই। ৩০ বছর বয়সে টেস্ট অভিষেকেই ম্যাচের সেরা হয়ে আজাজ জানান,”যা ঘটেছে, তা স্বপ্ন সত্যি হওয়ার মতোই। এই জায়গায় পৌঁছতে অনেক কষ্ট করতে হয়েছে।”