খেলাধুলা

বিশ্বকাপ ব্রাজিলের চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন শেষ হয় কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে হেরে

স্পোর্টস ডেস্ক: এবার নেইমারদের লক্ষ্য ডাবল হ্যাটট্রিক! রাশিয়া বিশ্বকাপ ব্রাজিলের চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন শেষ হয় কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে হেরে। বিশ্বকাপে ব্যর্থতা কাটিয়ে ওঠে ফের চেনা ছন্দে নেইমার-উইলিয়ানরা। মঙ্গলবারস রাতে ইংল্যান্ডের মিল্টন কেইনসে ফিফা ফ্রেন্ডলিতে ক্যামেরুনকে হারিয়ে জয়ের ডাবল হ্যাটট্রিক করাই লক্ষ্য পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নদের।

ফিফা র‌্যাঙ্কিংয়ে ব্রাজিল এই মুহূর্তে তৃতীয় স্থানে। ক্যামেরুন ৫১ নম্বরে। রাশিয়া বিশ্বকাপের মূল পর্বেও যোগ্যতা অর্জন করতে পারেনি তারা। প্রতিপক্ষকে হাল্কা ভাবে না নিলেও এই ম্যাচে ব্রাজিল কোচ তিতে দল নিয়ে যে একাধিক পরীক্ষা-নিরীক্ষা করতে চান, বুঝিয়ে দিয়েছেন।

কারণ, আগামী বছর ঘরের মাঠে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হতে মরিয়া ব্রাজিল। এখন থেকেই তার প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিতে। ইতিমধ্যেই তিনি ৪০ জন ফুটবলার বেছে নিয়েছেন। যার মধ্যে রয়েছে তিন জন অনূর্ধ্ব-২০ গোলরক্ষক।

বুধবার ভোরে ফিফা ফ্রেন্ডলিতে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা মেক্সিকোর মুখোমুখি হলেও ফুটবলপ্রেমীদের আগ্রহ কম। কারণ, মেন্দোজ়ায় এই ম্যাচেও খেলবেন না লিওনেল মেসি ও সার্জিও আগুয়েরো।