বিনোদন

শ্রাবণী সাহা টুসীর রবীন্দ্র সংগীতের অ্যালবাম ‘কী বলে করিব নিবেদন’ প্রকাশিত হয়েছে জি সিরিজ মিউজিক

শ্রাবণী সাহা টুসীর রবীন্দ্র সংগীতের অ্যালবাম ‘কী বলে করিব নিবেদন’ প্রকাশিত হয়েছে জি সিরিজ মিউজিক এর ইউটিউব চ্যানেলে। অ্যালবামটিতে মোট ১০টি গান রয়েছে।

এই শিল্পীর প্রথম অ্যালবামটি বের হয়েছে ভারতের বিখ্যাত সংগীত-ব্যক্তিত্ব দূর্বাদল চট্টোপাধ্যায়ের তত্ত্বাবধানে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স সম্পন্ন করা শ্রাবণী বর্তমানে একটি বেসরকারি সংস্থায় কর্মরত। ১০ বছরের বেশি সময় ধরে ঢাকায় বসবাস করছেন। চাকরির পাশাপাশি শুদ্ধভাবে সংগীত চর্চা করে চলেছেন পুরোদমে।

ছোটবেলা থেকেই গানের অনুরাগী শ্রাবণী যশোরের সাংস্কৃতিক অঙ্গণের পরিচিতমুখ, যশোর উদীচী শিল্পী গোষ্ঠীর উল্লেখযোগ্য সদস্য ছিলেন। যশোর উদীচী পরিচালিত মুন্শী রইস উদ্দিন সংগীত আকাদেমীতে শেখার শুরু। যশোরের স্বনামধন্য শিক্ষক গৌর গোপাল হালদার, অর্দ্ধেন্দু প্রসাদ বন্দোপাধ্যায় এবং পরবর্তীকালে ঢাকায় অনুপ বড়ুয়ার কাছে তালিম নিয়েছে দীর্ঘদিন। রবীন্দ্র সংগীতের পাশাপাশি গণসংগীত থেকে কীর্তন সবকিছুতেই পারদর্শিতা রয়েছে।

অ্যালবামটিতে রবীন্দ্রনাথের প্রচলিত-অপ্রচলিত মোট ১০টি গান রয়েছে। গানগুলো হলো: ১. পুষ্প বনে পুষ্প নাহি, ২. আমারে ডাক দিলকে, ৩. তুমি বাহির থেকে, ৪. হূদয় আমার প্রকাশ হল, ৫. তোমরা যা বলো তাই বলো, ৬. সুখহীন নিশি দিন, ৭. তোমার সুরের ধারা, ৮. আমার মিলন লাগি, ৯. হেলাফেলা সারাবেলা ও ১০. আমি কী বলে করির নিবেদন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy