খেলাধুলা রাজনীতি

বৃহস্পতিবার দুপুরে লোহাগড়া উপজেলা ছাত্রলীগের আয়োজনে আনন্দ মিছিল শেষে বিতরণ করা হয় মিষ্টি চা ফল ফ্রি

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা নড়াইল-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে যাচ্ছেন—এমন খবরে জেলার লোহাগড়া উপজেলায় সর্বস্তরের মানুষের আনন্দ মিছিল হয়েছে। মিছিল শেষে বিতরণ করা হয় মিষ্টি। অনেক ফল দোকানদার আনন্দে বিনা মূল্যে ফলও বিতরণ করেছেন।

গত ২০ নভেম্বর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঢাকার একটি অনুষ্ঠানে ঘোষণা দেন নড়াইল-২ আসনে নৌকা প্রতীক নিয়ে মাশরাফি নির্বাচন করবেন। এই খবর শুনে সন্ধ্যায়  নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, পৌর কাউন্সিলর কাজী জহিরের নেতৃত্বে এলাকাজুড়ে  মিষ্টি খাওয়ার ধুম পড়ে যায়। নড়াইল চৌরাস্তার মোহন, মন্নু মোল্যাসহ কয়েকটি ফলের দোকানদার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত স্থানীয়দের ফ্রি ফল খাইয়েছেন। চায়ের দোকানিরা এক ঘণ্টা বিনা মূল্যে চা খাইয়েছে উপস্থিত সাধারণ মানুষকে।

এ ছাড়া গতকাল বৃহস্পতিবার দুপুরে লোহাগড়া উপজেলা ছাত্রলীগের আয়োজনে আনন্দ মিছিল জয়পুর শ্মশানঘাট এলাকা থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক ঘুরে উপজেলা চত্বরে এসে শেষ হয়। এই আসনজুড়েই আনন্দ উদ্‌যাপনের খবর পাওয়া গেছে।

সদরের মহিষখোলা গ্রামের গৃহিণী লায়লা সুমন পশমী বলেন, ‘মাশরাফিকে ঢাকায় মনোনয়ন দেওয়া হবে—পত্রিকায় এমন খবর দেখে আমরা হতাশ হয়েছিলাম। এখন আমরা উৎসাহের সঙ্গে ভোটটা দিতে পারব।’

গত ১৬ নভেম্বর ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি নড়াইলে এক সভায় ঘোষণা দেন, তাঁর পার্টির বর্তমান এমপি অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান নড়াইল-২ আসনের প্রার্থী থাকবেন। এ ঘোষণা নড়াইলের মাশরাফিভক্তদের ক্ষুব্ধ করে।

নড়াইল চৌরাস্তার চা বিক্রেতা লালন বলেন, ‘মাশরাফিকে নড়াইলে মনোনয়ন না দিয়ে ঢাকায় দেওয়া হবে—এই খবর শুনে আমরা হতাশ ছিলাম। আমাদের নড়াইলে উন্নয়নের নেতা দরকার, ঢাকায় দেওয়া হলে আমাদের কি লাভ হবে?’ নড়াইল পৌর কাউন্সিলর ও বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাজী জহির বলেন, ‘মাশরাফিকে আমরা নড়াইল ছাড়া ভাবতেই পারি না। মাশরাফি আমাদের নেতা হিসেবে নড়াইলের হয়েই নির্বাচন করবে, এটা সকলের প্রত্যাশা।’

গত ১১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সাক্ষাৎ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের হাত থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন ক্রিকেট দলপতি মাশরাফি।