খেলাধুলা

১১২টি ম্যাচের ১১১টিতে ব্যাটিং করেছেন। এই সময়ে তিনি ছক্কা হাকিয়েছেন ২৯২টি গেইল

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের ১১টি আসর শেষ হয়েছে। আর এই সময়ে মারকাট তারকা ক্রিস গেইল টুর্নামেন্টের সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যানের মধ্যে একজন হিসেবে নিজের নামটি বেশ ভালো ভাবেই প্রতিষ্ঠিত করে নিয়েছেন।

ফ্রাঞ্জাইজি ক্রিকেটের যুগে টাকার খেলা আইপিএলে সবচেয়ে বেশি ছক্কা হাকিয়েছেন এই ক্যারিবিয়ান ব্যাটিং দানব গেইল। অথচ লিষ্টে সেরা ১০ এ থাকা অনেকের থেকেই ম্যাচ কম খেলেছেন এই তারকা। ১১২টি ম্যাচের ১১১টিতে ব্যাটিং করেছেন। এই সময়ে তিনি ছক্কা হাকিয়েছেন ২৯২টি।

দুই নম্বরে আছে দক্ষিন আফ্রিকান তারকা ভিলিয়ার্স। ১৪১টি ম্যাচ খেলে ছক্কা মেরেছেন ১৮৬টি। তিন নম্বরে আছেন ভারতের উইকেটকিপার ব্যাটসম্যান ধোনি। ১৭৫টি ম্যাচ খেলা ধোনির ঝুলিতে আছে ভিলিয়ার্সের সমান ১৮৬টি ছক্কা।

তালিকার চারে আছে সুরেষ রায়না। বর্তমানে জাতীয় দলে ব্রাত্য থাকা এই তারকা ১৭৬ টি ম্যাচে ছক্কা মেরেছেন ১৮৫টি। পাঁচ নম্বরে আছে রোহিত শর্মা। ১৭৩ ম্যাচে ছক্কা মেরেছেন ১৮৪টি। এরপরই আছেন ভারতীয় অধিনায়ক কোহলি। ১৬৩ ম্যাচে ১৭৮টি ছক্কা মেরেছেন এই তারকা।

তালিকায় সেরা দশে বাকি তারকারা হল ওয়ার্নার (১১৪ ম্যাচে ১৬০ ছক্কা), শেন ওয়াটসন (১১৭ ম্যাচে ১৫৭ ছক্কা), ইউসুফ পাঠান (১৬৪ ম্যাচে ১৫৭ ছক্কা) ও পোলার্ড (১৩১ ম্যাচে ১৫৪ ছক্কা)।

আরও পড়ুন

হ্যারি কেইন,এক মাসের জন্য মাঠের বাইরে

Syed Hasibul

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাপীর কারণে যেভাবে বদলে গেল রুবেলের ক্যারিয়ার!

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

সোহাগ হোসেন

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হ্যাটট্রিক ৪ মেরে সেঞ্চুরির পথে সাকিব আল হাসান

Sheikh Anik

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy