খেলাধুলা

এবার আইসিসির কাছ থেকেও সুখবর পেলেন মুমিনুল

স্পোর্টস ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে দারুণ জয়ে কম বেশি অবদান রেখেছেন সবাই। তবে মুমিনুল হক ছিলেন সবার উপরে। প্রথম ইনিংসে ১২০ রানের ইনিংস খেলে দলকে জয়ের মতো পুঁজি এনে দিয়েছিলেন তিনিই। যার ফলশ্রুতিতে ম্যাচসেরার পুরস্কারটিও হাতে তুলেন বাংলাদেশের লিটল ডায়নামো।

এবার আইসিসির কাছ থেকেও সুখবর পেলেন মুমিনুল। চট্টগ্রামে দুই ইনিংস মিলিয়ে তিনি করেন ১৩২ রান (১২০ এবং ১২)। ফলে টেস্ট ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে তার উন্নতিটাও হয়েছে চোখে পড়ার মতো। ১১ ধাপ এগিয়ে ২৪তম অবস্থানে উঠেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

চট্টগ্রাম টেস্টে ৪ আর ১৯ রানের দুটি ইনিংস খেলা মুশফিকুর রহীম ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে তিন ধাপ পিছিয়ে গেছেন। সেরা বিশ থেকে ছিটকে তিনি নেমে গেছেন ২১তম স্থানে। চার ধাপ নেমে সাকিব এখন ২৮ নাম্বারে।

এদিকে, ওই টেস্টে দারুণ বোলিং করে র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে তাইজুল ইসলামের। দুই ইনিংসে ৭ উইকেট নেয়া বাঁহাতি এই স্পিনার ছয় ধাপ এগিয়ে উঠে গেছেন ২১তম অবস্থানে। এটিই তার ক্যারিয়ারসেরা অবস্থান।

বোলিংয়ে এক ধাপ এগিয়েছেন সাকিব, ঢুকে গেছেন সেরা বিশে (২০তম)। মেহেদী হাসান মিরাজ দুই ধাপ পিছিয়ে নেমে গেছেন ৩০ নাম্বারে।

আর অলরাউন্ডার র‌্যাংকিংয়ে যথারীতি শীর্ষে বাংলাদেশের সাকিব আল হাসান। দুইয়ে ভারতের রবীন্দ্র জাদেজা আর তিনে আছেন ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার।