জাতীয় রাজনীতি

নির্বাচনের কারণে পিছিয়ে গেল বাণিজ্য মেলা

আগামী ৩০ ডিসেম্বর শুরু হতে যাচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ৮ দিন পেছানো হয়েছে। জানা গেছে ১ জানুয়ারির পরিবর্তে ৯ জানুয়ারি থেকে শুরু হবে এ মেলা। আর চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। এদিকে রফতানি উন্নয়ন ব্যুরো ইপিবি সূত্র সংবাদ মাধ্যমকে এ তথ্য জানিয়েছে।

এসময় ইপিবির মহাপরিচালক রমজান আলী বলেন নির্বাচনের কারণে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ১ জানুয়ারির পরিবর্তে ৯ জানুয়ারি উদ্বোধন করা হবে। এ মাসের মধ্যে স্টল বরাদ্দ শেষ হবে।

তিনি আরও বলেন এ পর্যন্ত ৪৩টি বিদেশি প্রতিষ্ঠান আবেদন করেছে। গত বছরের চেয়ে এবার বিদেশিদের আগ্রহ অনেক বেশি। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে সব প্রস্তুতি শেষ হবে।

এদিকে ইপিবি সূত্র জানিয়েছে, এবারের মেলায় দেশি-বিদেশি প্রতিষ্ঠানের স্টল ও প্যাভিলিয়ন মিলিয়ে প্রায় সাড়ে পাঁচশ প্রতিষ্ঠান অংশ নেবে। এবার নতুন করে ৪ থেকে ৫টি প্রতিষ্ঠান আবেদন করেছে।

তাছাড়া মেলায় এ পর্যন্ত ৫২১টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে। মেলায় ডিজিটাল এক্সপেরিয়েন্স সেন্টার, ইকোপার্কসহ নতুন অনেক কিছুই থাকছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য মেলা খোলা থাকবে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy