জাতীয় রাজনীতি

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ মনোনয়ন বঞ্চিত চার নেতাকে দায়িত্ব দিলেন

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন বঞ্চিত হয়েছে আওয়ামী লীগের হেভিওয়েট চার নেতা। আওয়ামী লীগের শীর্ষ চার নেতা জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, বাহাউদ্দিন নাছিম ও বি. এম. মোজাম্মেল হক এবার দলীয় মনোনয়ন পাননি।

তবে তাদের নতুন দায়িত্ব দেয়া হয়েছে। তারা নির্বাচন মনিটরিংয়ের দায়িত্বে থাকবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৮ নভেম্বর) বিকেলে ধানমন্ডি আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে এ তথ্য জানিয়েছেন তিনি।

তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল (মঙ্গলবার) তাদের কিছু পরামর্শ দিয়েছেন। আরও কিছু পরামর্শ দেবেন।

সেতু মন্ত্রী বলেন, ২৩০ জনকে মনোনয়ন দেয়া হয়েছে, এদের মধ্যে নতুন ৪৫ জন। প্রত্যাহার পর্যন্ত কত গিয়ে ঠেকে তা দেখতে হবে।

ওবায়দুল কাদের বলেন, আমি একটা কথা স্পষ্ট বলতে চাই জনবিচ্ছিন্ন দলছুট নেতারা যতই বিএনপির সঙ্গে হাত মেলাচ্ছে ততই বিএনপি আরও জনসমর্থন হারিয়ে ফেলছে।

এছাড়া, তিন বাহিনী থেকে দেড়শতাধিক অবসরপ্রাপ্ত কর্মকর্তা আওয়ামী লীগে যোগদানের বিষয়ে তিনি বলেন, আমার বিষয়টি পজেটিভ দেখছি। তারা তো নির্বাচনে মনোনয়ন চাননি। তারা এমন সময় দলে যোগ দিয়েছেন তখন মনোনয়ন দেওয়া শেষ হয়েছে। তারা মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে আওয়ামী লীগে যোগ দিয়েছেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy