খেলাধুলা

২০০ মিলিয়ন দাও, নেইমারকে নাও

স্পোর্টস ডেস্ক: নেইমার আগামী মৌসুমে পিএসজি ছাড়তে পারেন। এ ব্যাপারে ব্রাজিলিয়ান তারকার সঙ্গে প্রাথমিকভাবে ঐকমত্য হয়েছে ফরাসি ক্লাবটির, এমন খবরই জানিয়েছে সংবাদমাধ্যম।

২০০ মিলিয়ন ইউরো দিলে আগামী মৌসুমে নেইমারকে লা লিগায় ফেরার ছাড়পত্র দেবে পিএসজি। এ নিয়ে দুই পক্ষ প্রাথমিকভাবে একমত হয়েছে বলে জানিয়েছে বার্সেলোনাভিত্তিক টিভি স্টেশন ‘বেতেভে’। বার্সেলোনা তা বেশ আগে থেকেই জানে এবং নেইমারকে ন্যু ক্যাম্পে ফেরাতে দেন-দরবারও শুরু করেছে বলে জানিয়েছে এই সংবাদমাধ্যম।

আন্দ্রে কুরি বার্সায় খেলোয়াড় নিয়ে দর-কষাকষি করে থাকেন। তিনি নেইমারের পরিবারেরও বেশ ঘনিষ্ঠ। ‘বেতেভে’ জানিয়েছে, কুরি গত সপ্তাহে নেইমারের বাবার সঙ্গে দেখা করেছেন লন্ডনে। সেখানে তিনি পিএসজি তারকার বার্সায় ফেরার সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন নেইমার সিনিয়রের সঙ্গে।

ট্রান্সফারের বিশ্ব রেকর্ড গড়ে বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দিলেও নেইমার নু ক্যাম্পে ফিরতে চান, এই গুঞ্জন বেশ আগের। তবে ব্রাজিলিয়ান তারকা নিজে এবং তাঁর উপদেষ্টা রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না। এর মাঝে নেইমারকে দলে টানার চেষ্টা করেছে রিয়ালও। সান্তিয়াগো বার্নাব্যুতে যোগ দেওয়ার সম্ভাবনা নেইমার এবং তাঁর উপদেষ্টা উড়িয়ে দিচ্ছেন না কারণ, বার্সা ক্লাব রেকর্ড ফি-তে নেইমারকে কিনতে রাজি না–ও হতে পারে। ২০১৮-১৯ মৌসুম শেষের আগেই নেইমার পা রাখবেন সাতাশে। যদিও সম্ভাবনাও কম নয়। পিএসজি এমনিতেই ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে আইনের গ্যাঁড়াকলে পড়েছে আর নেইমারকে কিনতে ওউসমানে ডেমবেলেকেও বেচে দিতে পারে বার্সা। সে ক্ষেত্রে ২০০ মিলিয়ন ইউরো খরচ করতে কাতালান ক্লাবটির তেমন বেগ পাওয়ার কথা নয়।

ফরাসি ক্লাবটিতে নেইমার সুখে নেই, এমন খবর সংবাদমাধ্যমে হরহামেশাই প্রচার হচ্ছে। আর রিয়াল এই সুযোগ নিয়ে ক্রিস্টিয়ানো রোনালদোর শূন্যতা পূরণে নেইমারকে দলে টানার চেষ্টা করেছে বলে জানিয়েছে বেতেভে। এদিকে পিএসজির নেইমারকে ছাড়তে নমনীয় হওয়ার কারণ কিলিয়ান এমবাপ্পে। ফ্রান্সের হয়ে ২০১৮ ব্যালন ডি’অর জয়ের দৌড়ে থাকা এমবাপ্পে ইতিমধ্যেই নিজেকে তারকা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন পিএসজিতে। প্যারিসের ক্লাবটি সম্ভবত নেইমারের বদলে এমবাপ্পেকে পুঁজি করে এগিয়ে যেতে চায়।-প্রথম আলো

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy