খেলাধুলা

ইনজুরিতে মুশফিক তার পরিবর্তে দলে জায়গা পেল যে টাইগার

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে মাত্র আড়াই দিনেই জিতে যাওয়ার পর ফুরফুরে মেজাজেই ছিলো বাংলাদেশ দলের খেলোয়াড়রা। এদিকে দুই দিন আগেই ঢাকা ফিরে শুরু করে দিয়েছিল গা গরমের অনুশীলনও।

এদিকে কাঁধের ইনজুরিতে বাঁহাতি ওপেনার ইমরুল কায়েস বাদ পড়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্টে বাংলাদেশ দলের স্কোয়াড দাঁড়িয়েছে ১৩ জনের। এখন আশঙ্কা তৈরি হয়েছে সে স্কোয়াড থেকে কমতে পারেন আরও একজন।

এদিকে গত কাল বুধবার সিরিজের দ্বিতীয় ম্যাচের আগে আনুষ্ঠানিক অনুশীলনে ব্যাটিং করার সময় চোট পেয়েছেন দলের সেরা ব্যাটসম্যান ও নির্ভরতার প্রতীক মুশফিকুর রহিম। তবে টিম ম্যানেজম্যান্ট প্রাথমিকভাবে বিষয়টি খোলাসা করতে চাইছে না। এদিকে কি কারণে মুশফিকের ব্যথা ঠিক কোথায় লেগেছে কিংবা এ চোটের তীব্রতা কতো অথবা সারতে কেমন সময় লাগবে সে ব্যাপারে কিছুই জানা যায়নি এখনো।

তাছাড়া টিম ম্যানেজম্যান্ট থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানোর আগপর্যন্ত অপেক্ষা করতে হবে এ তথ্যের জন্য। এদিকে প্রথম দিনেই দলের চিন্তা বাড়িয়ে দিলো মুশফিকের চোট।

ইনজুরিতে মুশফিকুর রহিম। বিকল্প হিসেবে ঢাকা টেস্টের জন্য দলে অর্ন্তভুক্ত করা হয়েছে উইকেট কিপার ব্যাটসম্যান লিটন দাসকে।

যেহেতু মুশফিকুর রহিম শতভাগ সুস্থ নয় তার উচিত টেস্ট না খেলা, ওয়ানডে বা টেস্টের পার্থক্য অনেক।
দীর্ঘ সময় উইকেটের পিছনে থেকে নিজের অবস্থা আরও খারাপ করলে সামনে বিশ্বকাপ তা মাথায় রাখলে হয়। আর ইনজুরি নিয়ে খেললে যে কি অবস্থা হয় তা এশিয়া কাপের সাকিবের ইনজুরিতে বুঝা যায়।