খেলাধুলা

তামিম ইকবলের জন্য অনেক বড় সুখবর

তামিমের ফেরার জোর প্রস্তুতি ছিল চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে। সব ঠিকঠাক মতোই হচ্ছিল কিন্তু, হঠাৎ আবার বিপত্তি। অনুশীলনে পাজরে ব্যথা পেয়ে ছিটকে পড়েন অনুশীলন থেকে।

চট্টগ্রাম টেস্ট শেষ, সঙ্গে শেষ হয় ঢাকায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টও। তামিম নিজেই জানালেন খুশির খবরটি। তামিমের আশা এবার ওয়ানডে সিরিজে খেলার। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পরেই আছে তিনটি টি-টোয়েন্টি ম্যাচও।

আজ মঙ্গলবার শের-ই-বাংলা স্টেডিয়ামে ঘোষণা করা হয় দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য দল। এই দলে তামিমের না থাকার ব্যাপারটা তো নিশ্চিতই ছিল। তবে বাদ পড়েছেন চট্টগ্রাম টেস্টে খেলা ইমরুল কায়েস। আজ থেকে তামিম ইকবাল শুধু রানিং শুরু করেছেন। তবে আবার ব্যাটে-বলে না।

গত রোববার সন্ধ্যায় চোটাক্রান্ত জায়গায় স্ক্যান করানোর পর ফিজিওর নির্দেশে নেটে অনুশীলন শুরু করতে পারেননি তামিম। মূলত ফিজিও তাঁকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাচ্ছেন না বলেই দুই থেকে তিন দিন অপেক্ষা করতে বলেছেন ব্যাটিং অনুশীলন করতে।

টেস্ট সিরিজে না খেলতে  পারলেও তামিমের আশা ওয়ানডে সিরিজে ফেরার। তাঁর আগে খেলতে চান ৬ ডিসেম্বরে ফতুল্লায় একমাত্র প্রস্তুতি ম্যাচে। এখানে খেলে শঙ্কামুক্ত হতে চান বলে জানান গণমাধ্যমকে।