খেলাধুলা

৯০ ওভারের খেলা শেষে দেখেনিন বাংলাদেশের স্কোর

ওপেনিংয়েই ঝলক দেখালেন সাদমান। করলেন দারুণ এক হাফ সেঞ্চুরি। তবে, এই হাফ সেঞ্চুরিটাকে তিন অংকের ঘরে নিতে পারলেন না। ধরা খেয়ে গেলেন ক্যারিবীয় স্পিনার বেদেন্দ্র বিশুর হাতে। ৭৬ রান করে আউট হয়েছেন অভিষিক্ত ওপেনার সাদমান ইসলাম।

১৪৭ বলে ক্যারিয়ারের প্রথম ম্যাচেই প্রথম হাফ সেঞ্চুরির দেখা পেয়ে যান সাদমান। ৪টি বাউন্ডারির সাহায্যে এই মাইলফলক স্পর্শ করতে সক্ষম হন তিনি। শুরুতে সৌম্য সরকারের সঙ্গে ভালো একটা জুটি গড়ার চেষ্টা ছিল সাদমানের। কিন্তু সৌম্য সেই জুটি গড়তে পারলে তো!

প্রথম ঘন্টা ভালোভাবে কাটাতে পারলেও ইনিংসের ১৬তম ওভারে ধৈর্য্যের বাঁধ ভেঙে যায় সৌম্যর। রস্টোন চেজের হালকা ঝুলিয়ে দেয়া বলে ড্রাইভ খেলতে গিয়ে স্লিপে ধরা পড়েন তিনি। উদ্বোধনী জুটি থামে ৪২ রানে।

তিনে নেমে মুমিনুল খেলছিলেন চলতি বছর নিজের ফর্মের ছাপ রেখেই। টার্নিং উইকেটের কথা ভাবা হলেও, ক্যারিবীয় বোলাররা তেমন কোনো ভয়ই তৈরি করতে পারেননি বাংলাদেশি ব্যাটসম্যানদের মনে নিয়মিত সিঙ্গেলস-ডাবলসের পাশে একটি-দুইটি বাউন্ডারি মেরে দলের রানের চাকা সচল রাখেন সাদমান ও মুমিনুল।

দু’জনের জুটিতে ততক্ষণে যোগ হয়ে গেছে ৪৫ রান। লাঞ্চ ব্রেকের বাকি ছিলো এক ওভার। সে ওভারে বোলিংয়ে আসেন কেমার রোচ। ওভারের পঞ্চম বলে অফস্টাম্পের বাইরের শর্ট বলে লেগসাইডে খেলতে গিয়ে অপ্রস্তুত এক পজিশনে পড়ে যান মুমিনুল। যে কারণে তার হাফ পুল ও হাফ ড্রাইভ শটটি জমা পড়ে মিডঅন ফিল্ডারের হাতে। আউট হওয়ার আগে তিনি দুই চারের মারে করেন ৪৬ বলে ২৯ রান।

দ্বিতীয় সেশনে এসে হাফ সেঞ্চুরি পূরণ করেন সাদমান। ৮৭ রানে দ্বিতীয় উইকেট পড়ার পর মোহাম্মদ মিঠুনকে সঙ্গে নিয়ে গড়েন ৬৪ রানের জুটি। এবার দেবেন্দ্র বিশুর ঘূর্ণি ফাঁদের শিকার হন মিঠুন। সরাসরি বোল্ড হয়ে গেলেন তিনি দলীয় ১৫১ এবং ব্যাক্তিগত ২৯ রানের মাথায়। ৬১ বল খেলে ২৯ রান করেন তিনি।

এরপর সাকিব আল হাসানের সঙ্গে সাদমানের জুটিটির বয়স হয় মাত্র ১০ রানের। ইনিংসের ৫৯তম ওভারের পঞ্চম বলে বিশুর ঘূর্ণিতে বিভ্রান্ত হয়ে ব্যাট প্যাড করতে পারেননি, বলটি লেগে যায় প্যাডে। আবেদন উঠতেই আঙ্গুল তুলে দেন আম্পায়ার। ফলে ৭৬ রানেই শেষ হয়ে গেলো সাদমানের অভিষেকের উজ্জ্বল ইনিংসটি।

সাদমানের উইকেটের পর বেশিদূর আগাতে পারেনি মুশফিকও। ১৪ রান করেই ফিরে গেছেন তিনি। এরপর দলের হাল ধরার চেষ্টা করছেন সাকিব-রিয়াদ জুটি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৯০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ২৫৭ রান। সাকিব ৫৪ ও মাহমুদউল্লাহ ৩০ রান করে ব্যাট করছেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy