অন্যান

এবারের বিশ্বকাপে বাংলাদেশ স্মরণীয় কিছু করবে :

ক্রিকেট বিশ্বকাপ শুরু হতে এখনো অনেক দেরি। তবে এখন থেকেই শুরু হয়ে গেছে ক্রিকেট বিশ্বকাপ নিয়ে নানা বিশ্লেষণ। যেমন গতকাল বাংলাদেশের জন্য বিশ্বকাপের সেরা দল তৈরি করেছেন ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার এবং সাবেক ক্রিকেটার হাসা ভোগলে। এছাড়াও সাবেক ক্রিকেটাররা মেতে আছেন ক্রিকেট বিশ্বকাপ বিশ্লেষণ নিয়ে। পিছিয়ে নেই বিপিএলে রংপুর রাইডার্স এর প্রধান কোচ টম মুডি।

তিনি মনে করেন এবারের বিশ্বকাপে বাংলাদেশ স্মরণীয় করে রাখবে। ৯৯ বিশ্বকাপে নবীন বাংলাদেশের বিপক্ষে একটি ম্যাচ খেলেছিলেন মুডি। দৃষ্টি নন্দন ব্যাটিং আর বোলিংয়ে ৩ উইকেট শিকার করে অস্ট্রেলিয়ার ম্যাচ জয়ের নায়ক হয়েছিলেন মুডি।

ওই ঘটনার ৬ বছর পর মুডির অস্ট্রেলিয়ার দম্ভ গুড়িয়ে দিয়েছিলো বাশার আশরাফুলদের বাংলাদেশ। ঐ সময় থেকে ক্রিকেট বিশ্বে অস্ট্রেলিয়ার সিংহাসনের পতন ধীরে ধীরে। আর সাফল্যের তরী বেয়ে উঠতে থাকে বাংলাদেশ। এমনটাই বলছেন শ্রীলঙ্কার সাবেক এই হেড কোচ।

তিনি বলেন, দেখুন একটা সময় ছিলো অস্ট্রেলিয়া ক্রিকেট দল মানেই প্রতিটি ম্যাচেই জিততে। কিন্তু, এখন ভিন্ন। আর বাংলাদেশের ক্রিকেট সাফল্যের বিচারে অনেক এগিয়েছে। বিশ্ব ক্রিকেটে বাংলাদেশ সমীহ জাগানিয়া দল। আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের এমন সাফল্যের পেছনে বিপিএল আসরের ভূমিকা আছে।

৯৯ বিশ্বকাপের যে বাংলাদেশকে দেখেছিলেন মুডি, ২০ বছর পর সেই দলের মাঝে আসন্ন বিশ্বকাপে দেখছেন সম্ভাবনা। তিনি বলেন, তোমাদের দলটি এবারের বিশ্বকাপে অন্যতম অভিজ্ঞ দল হবে। মাশরাফী সাকিব মুশফিকদের মতো দারুণ সব ক্রিকেটার তোমাদের দলে আছে। বিশ্বকাপে বাংলাদেশ স্মরণীয় কিছু করতে হলে, আসরের শুরু থেকে শেষ পর্যন্ত ইতিবাচক ক্রিকেটের ধারাবাহিকতা ধরে রাখতে হবে। তবে, কাঙ্ক্ষিত সাফল্য ধরা দেবে।

২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফিতে মুডির অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিফাইনালে খেলেছিলো টাইগাররা। এবারের বিশ্বকাপও ইংলিশদের মাটিতে। তবে, ১৯৯২ বিশ্বকাপের মতো উন্মুক্ত পর্ব হওয়ায় বাংলাদেশকে দিলেন সতর্ক বার্তা।

মুডি বলেন, বাস্তবিক অর্থে ইংল্যান্ড বিশ্বকাপ উন্মুক্ত হওয়ায় বাংলাদেশ দল লক্ষ্য পূরণে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। আমার দৃষ্টিতে স্বাগতিক ইংল্যান্ড ও ভারত ফেবারিট দল।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy