খেলাধুলা

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বোলারদের পাওয়া ৮ উইকেট দেখুন।

প্রস্তুতি ম্যাচ দিয়ে আজ নিউ নিউ জিল্যান্ডের বিপক্ষে শুরু হয়েছে বাংলাদেশের ওয়ানডে মিশন। তবে প্রস্তুতি ম্যাচে তেমন একটি সুবিধা করতে পারেনি বাংলাদেশ দল। যদিও শেষের দিকে কিছুটা খেলা ঘুরিয়ে দেয়ার চেষ্টা করেছিল বাংলাদেশের বোলাররা। কিন্তু শেষ পর্যন্ত পরাজিত হয়েই মেসেজ করতে হয়েছে বাংলাদেশকে।

২৪৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ২২তম ওভার শেষে ১১৪ রানে প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড একাদশ। তখনই আন্দাজ করা গিয়েছিল ম্যাচটি একপেশে হতে চলেছে। তবে শেষ দিকে বেশ জমিয়ে তোলে বাংলাদেশ। কিন্তু রোমাঞ্চ জাগিয়েও জয় পাওয়া হলো না।

নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ২ উইকেটে হেরে গেল বাংলাদেশ। দলের কয়েকজন ছাড়া অন্যরা ব্যর্থ হলেও এ ম্যাচে ছিলেন না মাশরাফি, সাকিব, তামিমরা।

লিনক্লোনে স্বাগতিকদের তৃতীয় সারির দল নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নামে মিরাজের নেতৃত্বে বাংলাদেশ। যেখানে প্রথমে ব্যাট করা টাইগাররা মুশফিক, মাহমুদউল্লাহ ও সাব্বিরের ব্যাটে ভর করে ২৪৭ রান সংগ্রহ করেছে।

শুরুটা ভালো করতে পারেনি সফরকারী বাংলাদেশ। দলীয় ৩১ রানে ৪ উইকেট হারিয়ে বসে। লিটন দাশ, মুমিনুল হক, সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন দুই অঙ্কের ঘরে যাওয়ার আগেই বিদায় নেন। তবে পঞ্চম উইকেট জুটিতে হাল ধরেন দলের দুই সিনিয়র তারকা মুশফিক ও মাহমুদউল্লাহ।

১০৮ রানের জুটি গড়ে তারা বিচ্ছিন্ন হন। মুশফিক ৬১ বলে ৮টি চারের সাহায্যে ৬২ রান করেন। আর মাহমুদউল্লাহ আউট হওয়ার আগে ৮৮ বলে ১০টি চারের সাহায্যে ৭২ রানে দুর্দান্ত এক ইনিংস খেলেন। শেষ দিকে সাব্বির ৪১ বলে ৬টি চারে ৪০ রানের ইনিংস খেললে মোটামুটি সংগ্রহ পায় লাল-সবুজরা। ৪৬.১ ওভারে ২৪৭ রানের অলআউট হয় বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে ৪৮.১ ওভারে ৮ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড একাদশ। সর্বোচ্চ ৯২ করে মোস্তাফিজুর রহমানের বলে এলবি হন ওপেনার অ্যান্ড্রু ফ্লেচার। এছাড়া ৫২ রান করে আরেক ওপেনার জিত রাভাল।

শেষ দিকে বাংলাদেশি বোলাররা স্বাগতিকদের চেপে ধরে। মোস্তাফিজ, মাহমুদউল্লাহ ও মিরাজরা নিয়ন্ত্রিত বোলিং করতে থাকেন। কিন্তু জয়ের জন্য যথেষ্ট রান না থাকায় শেষ পর্যন্ত হারই মানতে হলো।

বাংলাদেশি অলরাউন্ডার মাহমুদউল্লাহ ব্যাটিংয়ের পর বোলিংয়েও সফল ছিলেন। তুলে নেন দুটি উইকেট। মোস্তাফিজ ও মিরাজ দুটি করে উইকেট পান। একটি করে উইকেট দখল করেন নাঈম হাসান ও সৌম্য সরকার।

নিউ জিল্যান্ড একাদশ:
জিত রাভাল (অধিনায়ক), অ্যান্ড্রু ফ্লেচার, এসএম সোলিয়া, আর রবীন্দ্র, এফএইচ অ্যালেন, কে ডি ক্লার্ক, ডিএন ফিলিপস, এমডাব্লু চু (উইকেটরক্ষক), টিএফ ভ্যান ভোয়েরকম, এটিই হেজেলিন, আইজি ম্যাকপেক, জেএ ব্রাউন।

বাংলাদেশ:
লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ (অধিনায়ক), নাঈম হাসান, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান, মুমিনুল হক, শাদমান ইসলাম।

নিউজিল্যান্ডের ৮ উইকেটের ভিডিও

আরও পড়ুন

হ্যারি কেইন,এক মাসের জন্য মাঠের বাইরে

Syed Hasibul

হ্যামিল্টন মাসাকাদজা অাউট। জিম্বাবুয়ের তৃতীয় উইকেটের পতন

হ্যাপীর কারণে যেভাবে বদলে গেল রুবেলের ক্যারিয়ার!

হ্যাটট্রিক করে বিশ্বকাপের মিশন শুরু করলেন মেসি। দেখুন আজকের ম্যাচে মেসির হ্যাটট্রিকের ভিডিও

সোহাগ হোসেন

হ্যাটট্রিক করলো চেলসি

Syed Hasibul

হ্যাটট্রিক ৪ মেরে সেঞ্চুরির পথে সাকিব আল হাসান

Sheikh Anik

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy