খেলাধুলা

আগামীকালের ম্যাচের একাদশে একটি পরিবর্তন। একাদশের ৪ ফাস্ট বোলার

আগামীকাল (শনিবার) বাংলাদেশ সময় ভোর চারটায় দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ। কন্ডিশনের সঙ্গে কিছুটা মানিয়ে নেয়া সফরকারি দল কি এই ম্যাচেও প্রথম ওয়ানডের একাদশের উপরই ভরসা রাখবে?

যতটুকু জানা গেছে, খুব বেশি পরিবর্তন না হলেও একটি পরিবর্তন আসতে পারে একাদশে। ‘টু ইন ওয়ান’ সাকিব আল হাসান না থাকায় এমনিতেই বাড়তি একজন ব্যাটসম্যান বা বোলার খেলাতে হচ্ছে। নিউজিল্যান্ডের কন্ডিশনে কঠিন বোলিংয়ের মুখে পড়তে হবে চিন্তা করে প্রথম ওয়ানডেতে ব্যাটসম্যান বাড়ানোর সিদ্ধান্তই নিয়েছিল বাংলাদেশ টিম ম্যানেজম্যান্ট।

কিন্তু কাজের কাজ কিছু হয়নি। সাত সাতজন স্পেশালিস্ট ব্যাটসম্যান (সাইফউদ্দিন আর মিরাজকে ধরলে ৯ জন ব্যাটসম্যান) নিয়েও ২৩২ রানের বেশি এগোতে পারেনি টাইগাররা।

দ্বিতীয় ওয়ানডেতে তাই একজন বোলার বেশি নিয়ে মাঠে নামতে পারে বাংলাদেশ। একাদশে ঢুকে যেতে পারেন গতিতারকা রুবেল হোসেন। সেক্ষেত্রে একজন ব্যাটসম্যান বাদ পড়বেন। তিনি কে?

টপ অর্ডারে তেমন পরিবর্তনের সম্ভাবনা নেই। সাকিব না থাকায় উপায়ও নেই আসলে। কোপটা তাই পড়তে পারে সাত নাম্বারে নামা সাব্বির রহমানের উপর। প্রথম ওয়ানডেতে দলের বিপর্যয়ের মুখেও ২০ বলে ১৩ রানেই আউট হয়ে যান হার্ডহিটার এই ব্যাটসম্যান।

ব্যর্থদের তালিকায় তামিম-মুশফিক-মাহমুদউল্লাহরা থাকলেও তারা দলের অপরিহার্য সদস্য। আর নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাব্বির এখন দলে নিয়মিত নন। তাই তার বাদ পড়ার সম্ভাবনাই বেশি।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy