জাতীয়

বিদেশি সাংবাদিকদের বেধড়ক পিটিয়ে ক্যামেরা, কাগজপত্র ছিনিয়ে নিল রোহিঙ্গারা

কক্সবাজার : কক্সবাজারের উখিয়ার কুতুপালংয়ে তিন জার্মান সাংবাদিক ও পুলিশসহ ছয়জনকে বেধড়ক পিটিয়েছে রোহিঙ্গারা। এ সময় রোহিঙ্গারা বিদেশিদের ব্যবহৃত গাড়ি ভাঙচুর ও তাদের কাছে থাকা ক্যামেরা, কাগজপত্রসহ (পাসপোর্ট) গুরুত্বপূর্ণ জিনিসপত্র ছিনিয়ে নেয়।

বৃহস্পতিবার দুপুরে কুতুপালং ক্যাম্প-১ ইস্টের লম্বাশিয়া বাজারে এই ঘটনা ঘটে।

আহত জার্মান সাংবাদিকরা হলেন- ইয়োচো লিওলি, এস্ট্যাটিউ এপল ও গ্রান্ডস স্ট্যাফু। তাদের সঙ্গে বাংলাদেশি দোভাষী হলেন মো. সিহাবউদ্দিন (৪১) ও গাড়ির চালক নবীউল আলম (৩০)।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন জানান, জার্মান সাংবাদিকরা ক্যাম্প-৪ এক্সটেনশন থেকে সংবাদ সংগ্রহ শেষ ফেরার পথে লম্বাশিয়ায় বাজারে এক রোহিঙ্গা পরিবারকে জামা কাপড় কিনে দিচ্ছিলেন। এ সময় সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটে। সাংবাদিকদের উদ্ধার করতে গিয়ে জাকির হোসেন নামে এক পুলিশ সদস্যও রোহিঙ্গাদের হামলায় আহত হন। রোহিঙ্গারা বিদেশিদের ব্যবহৃত গাড়ি ভাঙচুর করে।

তিনি জানান, জার্মান সাংবাদিকদের হামলার ঘটনায় জড়িতদের ধরতে ও মালামাল উদ্ধারে অভিযান চালানো হচ্ছে। আহতদের উদ্ধার করে সেনা ক্যাম্প হাসপাতালে নিয়ে এসে চিকিৎসা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন

হেলিকপ্টার বিধ্বস্ত, অল্পের জন্য প্রাণে বাঁচলেন ফরিদুর রেজা সাগর-ব্রাউনিয়া

Sheikh Anik

হুসেইন মুহম্মদ এরশাদ ফের সিঙ্গাপুর যাচ্ছেন

Syed Hasibul

হাসপাতালে প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনার পরও অনুপস্থিত রয়েছেন চিকিৎসকরা

Syed Hasibul

হাজী সেলিম নৌকার টিকেট পেয়ে বাকশক্তি ফিরে পেলেন

Syed Hasibul

হাইস্পিড রেলের মাধ্যমে মাত্র ৫৪ মিনিটেই ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়া যাবে

Syed Hasibul

হত্যার কথা স্বীকার করলেন ১০ আসামি: ডিবি

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy