জাতীয়

ডাকসু নির্বাচনে প্রার্থীদের চূড়ান্ত তালিকা

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন দীর্ঘ ২৮ বছর পর আগামী ১১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারা দেশে এখন আলোচনার কেন্দ্রে এই নির্বাচন। ইতোমধ্যে নির্বাচনে নিজ নিজ প্যানেল ঘোষণা করেছে ছাত্রলীগ-ছাত্রদলসহ ছাত্র সংগঠনগুলো।

এদিকে ডাকসু নির্বাচনে বিভিন্ন দল ও সংগঠনের পক্ষ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন যারা তাদের তালিকা তুলে ধরা হলঃ

ছাত্রলীগের প্যানেলঃ-

সহসভাপতি (ভিপি) রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী, যুগ্ম সাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেন, মুক্তিযুদ্ধ সম্পাদক সাদ বিন কাদের, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আরিফ ইবনে আলী, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক বিএম লিপি আক্তার, আন্তর্জাতিক সম্পাদক শাহরিমা তানজিনা অর্নি, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন, সাংস্কৃতিক সম্পাদক শামস ই নোমান, ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর, ছাত্র পরিবহন সম্পাদক রাকিব হাওলাদার, সমাজসেবা সম্পাদক আজিজুল হক সরকার।

সদস্য : চিবল সাংমা, নজরুল ইসলাম, রাকিবুল হাসান, রাকিবুল ইসলাম ঐতিহ্য, তানভীর হাসান সৈকত, রাইসা নাসের, সাবরিনা ইতি, ইশাত কাশফিয়া ইরা, নিপু ইসলাম তন্বী, হাইদার মোহাম্মদ জিতু, তিলোত্তমা শিকদার, জুলফিকার আলম রাসেল ও মাহমুদুল হাসান।

ছাত্রদলের প্যানেলঃ-

সহসভাপতি (ভিপি) পদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এস এম হলের যুগ্ম আহ্বায়ক মুস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক (জিএস) শহীদ সার্জেন্ট জহরুল হক হলের যুগ্ম আহ্বায়ক খন্দকার আনিসুর রহমান এবং যুগ্ম-সাধারণ সম্পাদক (এজিএস) পদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের যুগ্ম-আহ্বায়ক খোরশেদ আলমকে প্রার্থী করা হয়েছে।

এ ছাড়া স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক : জাফরুল হাসান নাদিম,বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক : মাকসুদুর রহমান, কমনরুম ও ক্যাফেটেরিয়া বিষয়ক সম্পাদক : কানেতা ইয়ালাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক : আশরাফুল আলম উজ্জল, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক : মিনহাজ আহমেদ প্রিন্স, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক : কাইয়ূম উল ইসলাম, ক্রীড়া সম্পাদক : মনিরুজ্জামান মামুন, ছাত্রপরিবাহন বিষয়ক সম্পাদক : মাহফুজুর রহমান চৌধুরী, সমাজ সেবা সম্পাদক : তৌহিদুল ইসলাম।

কোটা আন্দোলনকারীদের স্বতন্ত্র প্যানেলঃ-

কোটা আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুরকে সহসভাপতি (ভিপি), যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ রাশেদ খানকে সাধারণ সম্পাদক (জিএস) ও আরেক যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেনকে যুগ্ম-সাধারণ সম্পাদক (এজিএস) করে ডাকসুর কেন্দ্রীয় সংসদে আংশিক প্যানেল ঘোষণা করেছে সংগঠনটি।

পরিষদ থেকে ডাকসুতে স্বাধীনতাসংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক পদে লড়বেন নাজমুল হুদা, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে সোহরাব হোসেন, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদে শেখ এমিলি জামাল, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক পদে হাবীবুল্লাহ বেলালী, সাহিত্য সম্পাদক পদে আকরাম হোসেন, সংস্কৃতি সম্পাদক পদে নাহিদ ইসলাম, ক্রীড়া সম্পাদক পদে মামুনুর রশীদ, ছাত্র পরিবহন সম্পাদক পদে রাজিবুল ইসলাম আর সমাজসেবা সম্পাদক পদে আখতার হোসেন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ছাত্রলীগের বিদ্রোহীদের প্যানেলঃ-

নতুন এই প্যানেলের নাম দেওয়া হয়েছে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অসাম্প্রদায়িক সাধারণ শিক্ষার্থীদের পরিষদ। ঘোষিত বিদ্রোহী প্যানেলে সহসভাপতি (ভিপি) পদে ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় কমিটির সহসভাপতি সোহান খান, সাধারণ সম্পাদক (জিএস) পদে আমিনুল ইসলাম বুলবুল ও যুগ্ম-সাধারণ সম্পাদক (এজিএস) পদে মো. রনি প্রার্থী হচ্ছেন। তারা সবাই ছাত্রলীগের আগের কমিটির নেতা।

ওই প্যানেলের হয়ে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক পদে মো. আল মামুন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে ডিএম সাব্বির, আন্তর্জাতিক সম্পাদক পদে তামজিদ হোসেন তামিম, সাহিত্য সম্পাদক পদে মো. মাসুদ রানা ও ক্রীড়া সম্পাদক পদে গাজী নাবিদ হোসেন লড়বেন।

ছাত্র মৈত্রীর প্যানেলঃ-

ছাত্রলীগ নেতৃত্বাধীন ছাত্র সংগ্রাম পরিষদ একসঙ্গে প্যানেল দেওয়ার কথা থাকলেও আলাদা প্যানেল ঘোষণা করেছে এ জোটের শরিক সংগঠন বাংলাদেশ ছাত্র মৈত্রী।

মো. রাসেল শেখ সহসভাপতি (ভিপি), সনম সিদ্দিকী শিতি সাধারণ সম্পাদক (জিএস), সানজীদা বারী যুগ্ম-সাধারণ সম্পাদক (এজিএস), স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোফাজ্জেল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আরাফাত রহমান, কমনরুম ও ক্যাফেটারিয়া সম্পাদক এমিলি শেখ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আশরাফুল বিন শফি রাব্বি, সাহিত্য সম্পাদক আয়েজীদ ইসলাম হিমু, সংস্কৃতি সম্পাদক সাকিব সাদেকিন, ক্রিড়া সম্পাদক তানজিরুল ইসলাম তুহিন, ছাত্র পরিবহন সম্পাদক রহমতুল্লাহ বাহাদুর, সমাজসেবা সম্পাদক লুৎফুল হাসান সাগর।

বামজোটের প্যানেলঃ-

ঘোষণা অনুযায়ী ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী সহসভাপতি (ভিপি), ছাত্র ফেডারেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি উম্মে হাবিবা বেনজির সাধারণ সম্পাদক (জিএস) এবং সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ সভাপতি সাদিকুল ইসলাম সাদেক যুগ্ম-সাধারণ সম্পাদক (এজিএস) পদে লড়বেন।

জাসদ ছাত্রলীগের প্যানেলঃ-

মাহফুজুর রহমান রাহাত সহসভাপতি (ভিপি), শাহরিয়ার রহমান বিজয় সাধারণ সম্পাদক (জিএস), নাঈম হাসান যুগ্ম-সাধারণ সম্পাদক (এজিএস)পদে লড়বে।

এছাড়া শিরিন আক্তার (স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক), তন্ময় কুমার কুন্ড (বিজ্ঞান বিষয়ক সম্পাদক), ফজলে এলাহী জিসান (কমনরুম ও ক্যাফেটেরিয়া বিষয়ক সম্পাদক), ইয়াসিন আরাফাত রাহী (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), আদনান হোসেন অনিক (সাহিত্য সম্পাদক), সাইফুল ইসলাম রোমান (সংস্কৃতি বিষয়ক সম্পাদক), মাহবুবুর রহমান হাবিব (ক্রীড়া বিষয়ক সম্পাদক), এহসানুল হক হিমেল (ছাত্র পরিবহন সম্পাদক), আল আমিন শিকদার (সমাজসেবা বিষয়ক সম্পাদক)।

সদস্য পদে রয়েছেন-সাদিকুর রহমান সাগর, মশিউর রহমান জারিফ, সংগ্রামী মোহন উচ্ছ্বাস, আশরাফুল আলম ফাহিম, মো. নাবিদ নেওয়াজ, মাশফিক আরেফিন, রিফাত বিন মুত্তাসিম আহমেদ, তৌফিক আহমেদ, শাকিব ওয়ালিদ তৌহিদ, রাহাত আরা রুমি, মেহেদি হাসান, এস এম সামিউল বাশার সিদ্দিকী পার্থ ও আরাফাত আহমেদ নাইম।

আরও পড়ুন

হেলিকপ্টার বিধ্বস্ত, অল্পের জন্য প্রাণে বাঁচলেন ফরিদুর রেজা সাগর-ব্রাউনিয়া

Sheikh Anik

হুসেইন মুহম্মদ এরশাদ ফের সিঙ্গাপুর যাচ্ছেন

Syed Hasibul

হাসপাতালে প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনার পরও অনুপস্থিত রয়েছেন চিকিৎসকরা

Syed Hasibul

হাজী সেলিম নৌকার টিকেট পেয়ে বাকশক্তি ফিরে পেলেন

Syed Hasibul

হাইস্পিড রেলের মাধ্যমে মাত্র ৫৪ মিনিটেই ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়া যাবে

Syed Hasibul

হত্যার কথা স্বীকার করলেন ১০ আসামি: ডিবি

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy