আন্তর্জাতিক

ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিত করা পাকিস্তানি পাইলটকে বীর উপাধি

পাকিস্তানিদের প্রশংসায় ভাসছেন ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিত করা পাকিস্তানি পাইলট মোহাম্মদ হাসান সিদ্দিক। ইতিমধ্যে তাকে বীর আখ্যা দিয়ে যুদ্ধবিমানে মিসাইল হামলার একটি ভিডিও ও তার কিছু ছবি ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

খুব নিপুণ দক্ষতার সাথে পাইলট মোহাম্মদ হাসান সিদ্দিক ভারতীয় যুদ্ধবিমান টার্গেট করে। সেই মুহুর্তের এক্সক্লসিভ ভিডিওটি পাঠকদের জন্য এ সংবাদের একেবারে নিচে দেওয়া হয়েছে।

এদিকে ১৯৯৯ সালের কার্গিল যুদ্ধ নিয়ে সিনেমা তৈরি করেছিলেন পাকিস্তানে আটক ভারতীয় বিমান বাহিনীর উইং কম্যান্ডার অভিনন্দনের বাবা সাবেক এয়ার মার্শাল এস বর্তমান।

সেই সিনেমায় দেখানো হয় ভারতীয় বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার বরুণ চক্রপানি ফাইটার জেট নিয়ে ঢুকে পড়েছেন পাকিস্তানি সেনা সীমানায়। শত্রুপক্ষের গুলিতে ভেঙে পড়ল তাঁর যুদ্ধবিমান।

পাকিস্তানি সেনার হাতে রাওয়ালপিন্ডিতে যুদ্ধবন্দি হলেন বরুণ। অকথ্য অত্যাচার চললো তার ওপর সেনা কাস্টডিতে। সেখান থেকেই লীলার কথা মনে পড়ত খুব। লীলার সঙ্গে কাটানো সময়টা চোখে ভাসতো।

পাকিস্তান সেনাবাহিনীর হেফাজতে বন্দি ভারতীয় বিমান বাহিনীর উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানের দেশে ফেরার প্রার্থনা করতে করতে আজ অনেকেরই মনে পড়ে যাচ্ছে সিনেমার এই দৃশ্যটার কথা।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy