খেলাধুলা

বাংলাদেশ উইন্ডিজের ম্যাচে বৃষ্টির বাধা যখন শুরু হবে ফাইনাল ম্যাচ

জয়ের ধারাবাহিকতা ধরে রেখে ত্রিদেশীয় সিরিজের ষষ্ঠ ম্যাচে বুধবার (১৫ মে) আয়ারল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। সহজ এই জয়ের পেছনে মূল অবদান ছিল আবু জায়েদ চৌধুরী রাহীর, ৫ উইকেট শিকার করে যিনি পেয়েছেন ‘ম্যান অব দ্যা ম্যাচ’ খেতাব।

এছাড়া ব্যাট হাতে বরাবরের মত অবদান রেখেছে টপ অর্ডার। তামিম ইকবাল, লিটন দাস ও সাকিব আল হাসানের ব্যাট থেকে এসেছে ফিফটি। ম্যাচ শেষে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা সবাইকে কৃতিত্ব দেওয়ার পাশাপাশি জানান, টানা তিনটি জয়ের ফলে ফাইনালে যথেষ্ট আত্মবিশ্বাস নিয়ে খেলতে নামবে বাংলাদেশ।

এখন পর্যন্ত বারবার ফাইনালে উঠেও শিরোপা জিততে পারেনি বাংলাদেশ। এবার সেটি ত্রিদেশীয় সিরিজ হোক কিংবা বড় কোন টুর্নামেন্ট। এবার সেই আক্ষেপ ঘোচাতে চাইবে বাংলাদেশ। সেই লক্ষ্য নিয়েই মাঠে নামবে বাংলাদেশ দল। ফাইনালের আগেই বড় ধাক্কা বাংলাদেশ শিবিরে। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ের সময় চোট পেয়েছেন সাকিব আল হাসান। তার চোট বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে ফাইনালের আগে।

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ফাইনাল দিয়ে পর্দা নামছে ত্রিদেশীয় সিরিজের। শুক্রবার ডাবলিনের ম্যালাহাইডে হওয়ার কথা দুই দলের লড়াই। তবে এ ম্যাচে বৃষ্টির শংকা আছে। আয়ারল্যান্ডের আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, স্থানীয় সময় ভোর ৫টা থেকে সকাল ৭টা পর্যন্ত আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। ৮টার দিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ বৃষ্টিপাতের পরিমাণ থাকতে পারে ৪৭ শতাংশ।

এরপর সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ভারী বর্ষণ হতে পারে। রিপোর্ট অনুযায়ী, ৯টার দিকে ৫১ শতাংশ এবং ১০টার দিকে ৪৭ শতাংশ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে দুপুরে মেঘ সরে গিয়ে রোদ উঠতে পারে।

কিন্তু বিকাল ৩টার দিকে আবারো হানা দিতে পারে বৃষ্টি। এবার বৃষ্টিপাতের পরিমাণ থাকতে পারে ৪০ শতাংশ। তবে আশার কথা হলো, বিকাল ৪টা থেকে রাত পর্যন্ত আর কোনো বৃষ্টির সম্ভাবনা নেই। আকাশ পরিষ্কার থাকবে।

বাংলাদেশ সময় বিকাল পৌনে ৪টায় শুরু হওয়ার কথা বাংলাদেশ-উইন্ডিজের শিরোপার লড়াই। তাতে বৃষ্টি বাধা হয়ে দাঁড়ায় কি না তাই দেখার।-যুগান্তর

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, মাশরাফি, সাইফ উদ্দিন, মুস্তাফিজ।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy