খেলাধুলা

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ ফাইনাল ম্যাচে বৃষ্টির সম্ভাবনা

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শিরোপার জন্য আজ মাঠে নামছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। এদিকে ফাইনাল ম্যাচের আগেই আবহাওয়ার পূর্ভাবাসে টের পাওয়া গিয়েছিল বৃষ্টির সম্ভাবনা। প্রকৃতির এ অসহযোগিতার কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচটি খেলতে পারেনি বাংলাদেশ। সেদিন টসই করা সম্ভব হয়নি বৃষ্টির কারণে।

এদিকে ম্যাচগুলো নির্বিঘ্নে শেষ হলেও আজ (শুক্রবার) ফাইনালের দিন পুনরায় দেখা দিয়েছে বৃষ্টির সম্ভাবনা। আয়ারল্যান্ডের আবহাওয়ার পূর্ভাবাস বলছে, আজ সেখানে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে ৪৭ শতাংশ।

পূর্ভাবাস আরও জানিয়েছিল স্থানীয় সময় ভোর ৫টা থেকে সকাল ৭টা (বাংলাদেশ সময় সকাল ১০টা থেকে বেলা ১২টা) পর্যন্ত মেঘাচ্ছন্ন থাকবে ম্যালাহাইডের আকাশ।

এরপর বেলা বাড়ার সাথে সাথে সকাল ৮টার (বাংলাদেশ সময় দুপুর ২টা) দিকে গুড়িগুড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে সেখানে। আর এই বৃষ্টিপাতের পরিমাণ থাকতে পারে ৪৭ শতাংশ।

এদিকে ম্যাচের সময় যত এগিয়ে আসবে অর্থাৎ সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ভারী বর্ষণ হওয়ার সম্ভাবনা রয়েছে ফাইনালের ভেন্যু মালাহাইডে। আবহাওয়ার পূর্ভাবাস অনুযায়ী ৯টার (দুপুর ২টা) দিকে ৫১ শতাংশ এবং ১০টার (দুপুর ৩টা) দিকে ৪৭ শতাংশ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

কিন্তু স্থানীয় দুপুর গড়ানোর সাথে সাথে ধীরে ধীরে মেঘ সরে গিয়ে রোদ ওঠার সম্ভাবনা রয়েছে। কিন্তু বিকেল ৩টার (বাংলাদেশ সময় রাত ৮টা) দিকে আবারো হানা দিতে পারে বৃষ্টি। আর এবার বৃষ্টিপাতের পরিমাণ থাকতে পারে ৪০ শতাংশ।

কিন্তু আশার কথা হলো বিকেল ৪টা (বাংলাদেশ সময় রাত ৯টা) থেকে রাত পর্যন্ত আর কোনও বৃষ্টির সম্ভাবনা থাকছে না। কিন্তু ততক্ষণে প্রায় শেষদিকে চলে যাবে ফাইনাল ম্যাচ। স্থানীয় সময় সকাল ১০টা ৪৫ মিনিটে (বাংলাদেশ সময় দুপুর ৩টা ৪৫ মিনিট) শুরু হওয়ার কথা রয়েছে ফাইনাল ম্যাচটি।